Home / জাতীয় / হজের প্রথম ফিরতি ফ্লাইট পৌঁছেছে

হজের প্রথম ফিরতি ফ্লাইট পৌঁছেছে

নিউজ ডেস্ক: হাজিদের নিয়ে প্রথম ফিরতি হজ ফ্লাইট হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেছে। বুধবার রাত ৮টা ২১ মিনিটে ৪১৯ হাজি নিয়ে বাংলাদেশ বিমানের বিজি-২০১২ ফ্লাইটটি ঢাকায় অবতরণ করে।

ফ্লাইটটি অবতরণের পর বাংলাদেশ বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এএম মোসাদ্দিক আহমেদ হাজিদের অভ্যর্থনা জানান। বৃহস্পতিবার বিমানের রয়েছে পাঁচটি ফিরতি ফ্লাইট।

জানা গেছে, চলতি মৌসুমে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সফলতার সঙ্গে লক্ষ্যমাত্রার চেয়ে অতিরিক্ত হজযাত্রী পরিবহন করেছে। সর্বমোট ৬৪৮৭৩ হজযাত্রীকে নিরাপদে সৌদি আরবে পৌঁছে দিয়েছে বিমান। যদিও বিমানের হজযাত্রী পরিবহনের পূর্ব নির্ধারিত লক্ষ্যমাত্রা ছিল ৬৩৫৯৯ জন। হজযাত্রা নিশ্চিতে বিমান অতিরিক্ত ১২৭৪ জন হজযাত্রী পরিবহন করছে।

হজের গুরুত্বকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ২৪ জুলাই থেকে ২৮ আগস্ট পর্যন্ত মোট ১৮৭ হজ ফ্লাইট পরিচালনা করেছে। এর মধ্যে ১৫২টি ডেডিকেটেড এবং ৩৫টি শিডিউল ফ্লাইট। ঢাকা থেকে হজ ফ্লাইট পরিচালিত হয় ১৩৩টি। চট্টগ্রাম থেকে ১৫টি ফ্লাইট এবং সিলেট থেকে ৪টি। এবারই প্রথম বিমান বাংলাদেশ চট্টগ্রাম থেকে সরাসরি হজ ফ্লাইট পরিচালনা করে।

প্রসঙ্গত, গত ২২ জুলাই সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা হজ-ক্যাম্পে হজ কার্যক্রমের উদ্বোধন করেন।

Check Also

রাতে জাতিসংঘে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ শনিবার (২৬ সেপ্টেম্বর) নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) …

%d bloggers like this: