Home / খেলাধুলা / স্মিথের শতক জিততে দিল না ইংল্যান্ডকে

স্মিথের শতক জিততে দিল না ইংল্যান্ডকে

স্পোর্টস ডেস্ক: দিন যতই যাচ্ছে অবধ্য আর অপ্রতিরোধ্য হয়ে উঠছেন স্টিভেন স্মিথ। একের পর এক খেলে যাচ্ছেন দৃষ্টিনন্দন সব ইনিংস। অ্যাশেজ সিরিজের চতুর্থ টেস্টে প্রথম ইনিংসে ৭৬ রানের পর দ্বিতীয় ইনিংসে ১০২ রানের অপরাজিত ইনিংস খেলেছেন অস্ট্রেলিয়ান অধিনায়ক। তাঁর দুর্দান্ত ব্যাটিংয়ে ম্লান হয়ে গেছে ইংল্যান্ডের জয়ের আশা। ড্র নিয়ে মাঠ ছাড়তে হয়েছে দুই দলকে।

মেলবোর্ন টেস্টের প্রথম ইনিংসে ১৬৪ রানের লিড নেওয়ার পর জয়ের ক্ষীণ আশা হয়তো জেগেছিল ইংল্যান্ড শিবিরে। কিন্তু দ্বিতীয় ইনিংসে দৃঢ়তাপূর্ণ ব্যাটিং করে ম্যাচটি ড্রয়ের দিকে নিয়ে গেছেন স্মিথ-ওয়ার্নাররা।

১৬৪ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরুর পর শুরুতেই অবশ্য ধাক্কা খেয়েছিল অস্ট্রেলিয়া। ৬৫ রান জমা করতেই সাজঘরে ফিরেছিলেন ক্যামেরন বেনক্রফট ও উসমান খাজা। খুব বেশিক্ষণ উইকেটে থাকতে পারেননি শন মার্শও। সাজঘরে ফিরেছিলেন মাত্র চার রান করে। তবে প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও জ্বলে উঠেছিলেন ডেভিড ওয়ার্নার। প্রথম ইনিংসে শতকের পর দ্বিতীয় ইনিংসেও ওয়ার্নারের ব্যাট থেকে এসেছে ৮৬ রানের ধৈর্যশীল এক ইনিংস। দলীয় ১৭৮ রানের মাথায় ওয়ার্নার সাজঘরে ফিরলেও অস্ট্রেলিয়াকে দুশ্চিন্তায় ফেলেননি অধিনায়ক স্মিথ ও মিচেল মার্শ। পঞ্চম উইকেটে ৮৫ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে আজ শেষ দিনের বাকি সময়টা নির্বিঘ্নেই পার করেছেন এই দুই অসি ব্যাটসম্যান। ১০২ রান করে অপরাজিত ছিলেন স্মিথ। মার্শের ব্যাট থেকে এসেছে ১৬৬ বলে ২৯ রানের লড়াকু ইনিংস।

সাম্প্রতিক সময়ে ধারাবাহিকভাবে ভালো ব্যাটিং করে দারুণ এক মাইলফলকের সামনে চলে এসেছেন স্মিথ। আর মাত্র ২৬ রান করতে পারলেই অস্ট্রেলিয়ার ১৫তম ব্যাটসম্যান হিসেবে ছয় হাজার টেস্ট রানের মাইলফলক ছুঁয়ে ফেলতে পারবেন ডানহাতি এই ব্যাটসম্যান।

মেলবোর্ন টেস্টের প্রথম ইনিংসে ওয়ার্নার ও স্মিথের ভালো ব্যাটিংয়ে ভর করে অস্ট্রেলিয়া সংগ্রহ করেছিল ৩২৭ রান। জবাবে অ্যালিস্টার কুকের অসাধারণ এক দ্বিশতকে ভর করে ইংল্যান্ড গড়েছিল ৪৯১ রানের পাহাড়।

এবারের অ্যাশেজ সিরিজ এরই মধ্যে ৩-০ ব্যবধানে জিতেই নিয়েছে স্বাগতিক অস্ট্রেলিয়া। আগামী ৪ জানুয়ারি থেকে সিডনিতে শুরু হবে সিরিজের শেষ ম্যাচ।

Check Also

গার্দিওয়ালার অধীনে আবারও যাবেন মেসি?

নিউজ ডেস্ক  : নির্ঘুম রাত কাটছে মেসি ভক্তদের। ক্লাবের সবচেয়ে বড় তারকা যে আনুষ্ঠানিক জানিয়ে …

%d bloggers like this: