Home / আর্ন্তজাতিক / স্থায়ীভাবে তহবিল বন্ধের হুমকি দিলেন ট্রাম্প
Republican presidential candidate Donald Trump delivers a speech during a campaign event, Saturday, Oct. 22, 2016, in Gettysburg, Pa. (AP Photo/ Evan Vucci)

স্থায়ীভাবে তহবিল বন্ধের হুমকি দিলেন ট্রাম্প

নিউজ ডেস্ক: বিশ্ব স্বাস্থ্য সংস্থায় স্থায়ীভাবে তহবিল বন্ধের হুমকি দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আগামী এক মাসের মধ্যে বিশ্ব স্বাস্থ্য সংস্থায় উল্লেখযোগ্য অগ্রগতি না ঘটলে সংস্থাটিকে তহবিল দেওয়া বন্ধ করে দেওয়া হবে এবং একই সঙ্গে সংস্থাটি থেকে যুক্তরাষ্ট্র বেরিয়ে যাবে বলে হুমকি দিয়েছেন ট্রাম্প।

এর আগে সোমবার বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে চীনের পুতুল বলে উল্লেখ করেন প্রেসিডেন্ট ট্রাম্প। গত এপ্রিলে বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে অর্থায়ন বন্ধ রেখেছে যুক্তরাষ্ট্র।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান তেদ্রোস আধানমকে লেখা এক চিঠিতে প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, এটা পরিষ্কার যে, মহামারিতে আপনার এবং আপনার প্রতিষ্ঠানের ক্রমাগত ভুল পদক্ষেপের কারণে পুরো বিশ্বকে চরম মূল্য দিতে হচ্ছে।

তিনি বলেন, এ থেকে বেরিয়ে আসার একমাত্র উপায় হচ্ছে, চীনের কাছ থেকে বিশ্ব স্বাস্থ্য সংস্থার স্বাধীনতা অর্জন করা।

প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, আমার প্রশাসন ইতোমধ্যেই সংস্থাটির সংস্কারের ব্যাপারে আপনাদের সঙ্গে আলোচনা শুরু করেছে। কিন্তু এ ব্যাপারে দ্রুত পদক্ষেপ গ্রহণ করা প্রয়োজন।

বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে সতর্ক করে প্রেসিডেন্ট ট্রাম্প বলেছেন, আমাদের হাতে অপচয় করার মতো সময় নেই। বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে এমন এক সময়ে ট্রাম্প এই হুঁমকি দিলেন যখন যুক্তরাষ্ট্রে করোনায় ৯১ হাজারের বেশি মানুষ প্রাণ হারিয়েছে।

Check Also

বিশ্বে করোনায় মৃত্যু ছাড়াল ৯ লাখ ১৩ হাজার

নিউজ ডেস্ক : বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রায় ২ কোটি ৮৩ লাখ ২৪ হাজার …

%d bloggers like this: