Home / জাতীয় / ‘স্কুল খোলার পরিবেশ তৈরি হয়নি’

‘স্কুল খোলার পরিবেশ তৈরি হয়নি’

নিউজ ডেস্ক : করোনা পরিস্থিতিতে সারাদেশে প্রাথমিক বিদ্যালয় খোলার মত পরিবেশ এখনো তৈরি হয়নি বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা সচিব মোহাম্মদ আকরাম আল হোসেন।
তিনি বলেন, স্বাস্থ্যবিধি মেনে যে কোন সময় স্কুল খোলার পরিবেশ তৈরিতে পূর্ব প্রস্তুতি নিতেই স্কুলগুলোকে নির্দেশনা দেয়া হয়েছে।

‘কোভিড-১৯ পরিস্থিতিতে জনস্বাস্থ্য ও স্বাস্থ্যবিধি মেনে বিদ্যালয় পুনরায় চালুর নির্দেশিকা’ প্রকাশের পরদিন বুধবার (৯ সেপ্টেম্বর) সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের একথা জানান সিনিয়র সচিব।

ওই নির্দেশিকায় স্কুল খোলার ১৫ দিন আগে থেকে প্রধান শিক্ষকদের প্রস্তুতি নিতে বলা হয়েছে, শিক্ষকদের জন্য রয়েছে বেশকিছু নির্দেশনা। এই নির্দেশনা জারির পর ভুল বোঝাবুঝির সৃষ্টি হয়েছে যে, প্রাথমিক বিদ্যালয় খোলার নির্দেশনা দিয়েছে সরকার।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আকরাম বলেন, স্কুল খোলার পরিবেশ হলে প্রধান শিক্ষকদের গাইডলাইন অনুসরণ করে প্রস্তুতির নির্দেশ দেবো।

আগামী ৩ অক্টোবর পর্যন্ত স্কুল বন্ধ- এত আগে নির্দেশনা জারি প্রসঙ্গে সিনিয়র সচিব বলেন, স্কুলের শিক্ষকরা কিন্তু সরকারি কর্মচারী। লকডাউনের সময় অফিসগুলো বন্ধ ছিল। আমরা এখন অফিসগুলো খুলে সরকারি কাজ করছি।

Check Also

রাতে জাতিসংঘে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ শনিবার (২৬ সেপ্টেম্বর) নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) …

%d bloggers like this: