Home / আইন-আদালত / সৌদি দূতাবাস কর্মকর্তা খালাফ হত্যা আপিলের রায় আজ

সৌদি দূতাবাস কর্মকর্তা খালাফ হত্যা আপিলের রায় আজ

নিউজ ডেস্ক: আজ বুধবার সৌদি দূতাবাস কর্মকর্তা খালাফ আল আলী হত্যা মামলায় আপিলের রায় ঘোষণা করা হবে । সুপ্রিম কোর্টের আপিল বিভাগ এই রায় ঘোষণা করবেন। গতকাল মঙ্গলবার রাষ্ট্র ও আসামি পক্ষের যুক্তিতর্কের পুনঃশুনানি শেষে দায়িত্বপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আব্দুল ওয়াহ্হাব মিঞার নেতৃত্বে আপিল বিভাগের তিন বিচারপতির বেঞ্চ রায়ের তারিখ ধার্য করেন।

২০১২ সালের ৫ মার্চ মধ্যরাতে গুলশানের কূটনৈতিক এলাকার ১২০ নম্বর রোডের ১৯/বি নম্বর বাসার কাছে গুলিবিদ্ধ হন খালাফ। পরদিন ভোরে হাসপাতালে চিকিত্সাধীন থাকা তার মৃত্যু হয়। এ ঘটনায় পুলিশের মামলায় সাইফুল ইসলাম মামুন, আল আমিন, রফিকুল ইসলাম খোকন, আকবর আলী লালু ও সেলিম চৌধুরী ওরফে সেলিম আহমেদের বিরুদ্ধে অভিযোগপত্র দেওয়া হয়। ওই বছরের ৩০ ডিসেম্বর বিচার শেষে পাঁচ আসামিকে মৃত্যুদণ্ড দেন ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৪।

এরপর ডেথ রেফারেন্স ও আসামিদের আপিল আবেদনের শুনানি শেষে ২০১৩ সালের ২৮ নভেম্বর রায় দেন হাইকোর্ট। হাইকোর্ট সাইফুল ইসলাম মামুনের মৃত্যুদণ্ড বহাল রেখে বাকি তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দেন। পলাতক আসামি সেলিম চৌধুরীকে খালাস দেন। এ রায়ের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ ও আসামি পক্ষ আপিল করেন।

Check Also

গংগাচড়ায় দোকান খোলা রাখায় জরিমানা

মোঃ শরীফুজ্জামান: রংপুরের গঙ্গাচড়ায় করোনা পরিস্থিতিতে সরকারি আদেশ অমান্য করে প্লাস্টিক সামগ্রীর দোকান খোলা রাখায় …

%d bloggers like this: