Home / খেলাধুলা / সুজন অন্তর্বর্তিকালীন কোচ?

সুজন অন্তর্বর্তিকালীন কোচ?

স্পোর্টস ডেস্ক: পদত্যাগ করার ইচ্ছা প্রকাশ করেছেন হাথুরুসিংহ, অথচ সেই ইচ্ছার পিছনে কোনো কারণ দেখাননি। বিসিবির পক্ষ থেকে যোগাযোগের চেষ্টা করা হলেও পাওয়া যায়নি কোন সাড়া। এ বোর্ডের করণীয় কি?

হাথুরুসিংহ’কে যে থেকে যাওয়ার ব্যাপারে কোনোরকম চাপ দেওয়া হবে না, এটা স্পষ্টভাবেই বলে দিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। আর বর্তমান কোচকে নিয়ে চলমান অনিশ্চয়তাই বিসিবির সামনে একটা করণীয় ঠিক করে দিচ্ছে, তা হলো- নতুন কোচের ব্যাপারে ভাবা। কোনো একজন কোচের বিদায়ের ঠিক পরপরই দলে একটা শূন্যতা অবধারিতভাবেই সৃষ্টি হয়। যেহেতু বিদেশি কোচ নিয়োগ দেওয়াটা একটা সময়সাপেক্ষ প্রক্রিয়া, তাই অন্তর্বর্তিকালীন দায়িত্বটা পালন করতে হয় কাউকে না কাউকে।

শ্রীলংকার ক্রিকেটেই যেমন গ্রাহাম ফোর্ড পদত্যাগ করার পর বর্তমানে অন্তর্বর্তিকালীন দায়িত্বে আছেন নিক পোথাস। হাথুরুসিংহে যদি চলেই যান, তাহলে বাংলাদেশ দলের অন্তর্বর্তিকালীন দায়িত্ব নিবেন কে? এক্ষেত্রে জোরেশোরেই শোনা যাচ্ছে বাংলাদেশের সাবেক অধিনায়ক ও বিসিবির পরিচালক খালেদ মাহমুদ সুজনের নাম।

আজ সাংবাদিকদের মুখোমুখি হয়ে সুজন অবশ্য জানালেন, তিনি এ ব্যাপারে নিশ্চিতভাবে কিছু জানেন না, “আমার নাম নাকি আলোচনায় আসছে শুনলাম। আমি ঠিক্ নিশ্চিৎ নই। এটা আসলে সময়েরও ব্যাপার। বোর্ড সভাতে এটা নিয়ে আলোচনা হবে। অবশ্যই আমরা চাইবো বাইরে থেকে ভালো কাউকে আনতে।”

বিদেশি কোচ আনার মাঝের সময়টায় যদি দায়িত্ব দেয়া হয়? সেই চ্যালেঞ্জটা নেওয়ার জন্য কি প্রস্তুত আছেন সাবেক এই ক্রিকেটার? সুজন জানালেন, সুযোগ আসলে সেটা লুফে নিতে তিনি পুরোপুরি প্রস্তুত, “আমি মনে করি, আমার প্রস্তুতি রয়েছে। নানা সময়ে নানা চ্যালেঞ্জ নিয়েছি আমি। কোচিং তো অনেক বছর ধরেই করছি। সহকারী কোচ হিসেবে জাতীয় দলের দায়িত্বেও এক সময় ছিলাম। কোচিংয়ের কাজটা খুব কাছ থেকে দেখেছি। আমার মনে হয় না খুব কঠিন এটা। তবে অনুপ্রেরণা থাকাটা খুব গুরুত্বপূর্ণ। পরিকল্পনাও ভালো হতে হয়। দায়িত্বটা আমি পাবো কিনা জানি না। যদি পাই, তাহলে চেষ্টা করবো ভালোভাবে করতে।”

জাতীয় দলের ম্যানেজার হিসেবে হাথুরুসিংহের সাথে দীর্ঘ একটা সময় কাজ করার অভিজ্ঞতা রয়েছে সুজনের। হাথুরুসিংহের হঠাৎ দায়িত্ব ছাড়তে চাওয়ার সিদ্ধান্ত তাই বেশ অবাক করেছে তাঁকে। তাঁর কথায়, “আমার সাথে কোচের সম্পর্কটা দারুণ। আড়াই বছর ধরে আমরা একসাথে কাজ করেছি। দক্ষিণ আফ্রিকায় যাবার পরও ওঁ আমাকে পদত্যাগের ব্যাপারে কিছুই জানায়নি। খবরটা পেয়ে আমি অবাক হয়েছি। তাঁর চলে যেতে চাওয়ার কোন কারণই জানি না আমরা।”

Check Also

গার্দিওয়ালার অধীনে আবারও যাবেন মেসি?

নিউজ ডেস্ক  : নির্ঘুম রাত কাটছে মেসি ভক্তদের। ক্লাবের সবচেয়ে বড় তারকা যে আনুষ্ঠানিক জানিয়ে …

%d bloggers like this: