Home / জাতীয় / সিপিএ সম্মেলনের নিরাপত্তায় থাকবে ৫ হাজার পুলিশ

সিপিএ সম্মেলনের নিরাপত্তায় থাকবে ৫ হাজার পুলিশ

নিউজ ডেস্ক:  কমনওয়েলথ পার্লামেন্টারি অ্যাসোসিয়েশনের (সিপিএ) সম্মেলনে নিরাপত্তা দেওয়ার জন্য পুলিশের পাঁচ হাজার সদস্য মোতায়েন থাকবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া।

গতকাল মঙ্গলবার ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) সদর দপ্তরে আইনশৃঙ্খলা বিষয়ক এক সভায় তিনি এ কথা জানান।

জানা গেছে, আগামী ১ থেকে ৮ নভেম্বর ঢাকায় কমনওয়েলথ পার্লামেন্টারি অ্যাসোসিয়েশনের (সিপিএ) ৬৩তম সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনে কমনওয়েলথভুক্ত ৫২টি দেশের প্রায় পাঁচ শতাধিক প্রতিনিধি অংশ নেবেন। ‘কমনওয়েলথ পার্লামেন্টারি কনফারেন্স (সিপিসি)-২০১৭’ সফলভাবে আয়োজনের লক্ষ্যে গতকাল সকালে ডিএমপি সদর দপ্তরে নিরাপত্তা, আইনৃঙ্খলা ও ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্ত সমন্বয় সভা হয়। এ সভায় সভাপতিত্ব করেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া। সভায় পুলিশ কর্মকর্তারাসহ বিভিন্ন সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সভায় কমিশনার বলেন, আয়োজন সফল করতে আগত অতিথিদের জন্য নির্ধারিত হোটেল, সম্মেলনস্থলসহ প্রত্যেকটি ভেন্যু সুইপিং ও ক্লোজ সার্কিট (সিসি) টিভি ক্যামেরার আওতায় থাকবে। সম্মেলনের নিরাপত্তায় থাকবে ঢাকা মহানগর পুলিশ ও অন্যান্য বাহিনীর পাঁচ হাজারেরও বেশি সদস্য।

আছাদুজ্জামান মিয়া আরো বলেন, ‘এই সম্মেলনের সঙ্গে আমাদের দেশের ভাবমূর্তি ও স্বার্থ জড়িত। তাই সম্মেলন সফল এবং দেশের সুনামের জন্য আমাদের সর্বোচ্চ প্রচেষ্টা থাকবে।
গত এপ্রিলে ১৩৬তম আইপিইউ (ইন্টার পার্লামেন্টারি ইউনিয়ন) সম্মেলন সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করার যে ধারাবাহিকতা আমরা দেখিয়েছি তা এই সিপিএ সম্মেলনেও অব্যাহত থাকবে। ’

Check Also

রাতে জাতিসংঘে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ শনিবার (২৬ সেপ্টেম্বর) নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) …

%d bloggers like this: