Home / দেশজুড়ে / সারের দাবিতে কৃষকদের উপর গুলি চালানো হয়েছিল: শিল্পমন্ত্রী

সারের দাবিতে কৃষকদের উপর গুলি চালানো হয়েছিল: শিল্পমন্ত্রী

মোঃ আল-আমিন: শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, অন্যান্য সরকারের আমলে বাংলাদেশ কখনও খাদ্যে উদ্ধৃত্ত হতে পারে নি। স্বয়নংসম্পূনাও অর্জন করতে পারেনি। বিএনপি জোট সরকারের আমলে সারের দাবিতে কৃষকদের উপর গুলি চালানো হয়েছিল। কিন্তুু আমরা যখন ক্ষমতায় আসি তখন সারের দাবি জানাতে হয় না তার আগেই কৃষকরা সার পেয়ে যায়।

এমনকি ২০১৪ সালের নির্বাচনকে বানচাল করার জন্য যেভাবে সাড়া দেশে তান্ডবলীলা চালানো হয়েছিল, পেট্রোল বোমা মেরে গণহত্যা চালানো হয়েছিল, সাড়া দেশে গাছ কেটে সড়ক অবরোধ করা হয়েছিল তখনও কৃষকরা সময়মত সাড় পেয়েছে।
এর আগে ১৯৯৮ সালে শেখ হাসিনা জখন ক্ষমতায় ছিল তখন স্মরণ কালের ভয়াভয় বণ্যা হয়েছিল যেটা তিন মাস স্থায়ী ছিল, তখন সাড়া দুনিয়া বলেছিল দুইকোটি লোক না খেয়ে মারা যাবে। কিন্তু শেখ হাসিনার দৃঢ়তা একটি লোকও না খেয়ে মারা যায়নি। তখনও কৃষকরা সময় মত সার ঔষধ পেয়েছে।

শনিবার দুপুরে ঝালকাঠি সদর উপজেলা পরিষদ মিলানায়তনে কৃষকদের মাঝে বিণামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন। সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. সুলতান হোসেন খানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যানের মধ্যে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মো. হামিদুল হক, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক শেখ আবু বক্কর সিদ্দিকি। সদর উপজেলার ৬৮৪ জন কৃষকের মাঝে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়।
এর আগে ৭০ লাখ ৫০ হাজার টাকা ব্যায়ে নির্মিত ঝালকাঠির আকলিমা মোয়াজ্জেম মহাবিদ্যালয়ের একাডেমিক ভবনের উদ্বোধন করে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

Check Also

এই সৌদি প্রবাসীদের কী হবে?

নিউজ ডেস্ক  : সৌদি আরবে নতুন করে বাংলাদেশ বিমানের ল্যান্ডিংয়ের অনুমতি না মেলায় জটিলতা কাটছে …

%d bloggers like this: