Home / দেশজুড়ে / ঢাকা / সাভারে ৮২ প্রতিবন্ধী পেলেন বিভিন্ন সামগ্রী

সাভারে ৮২ প্রতিবন্ধী পেলেন বিভিন্ন সামগ্রী

দেশজুড়ে ডেস্ক:   সাভারে ৮২ জন দরিদ্র প্রতিবন্ধী পেয়েছেন সহায়ক উপকরণ, শিক্ষা উপকরণ ও কোনও উদ্যোগ গ্রহণ করার জন্য প্রয়োজনীয় অর্থ।

বেসরকারি উন্নয়ন সংস্থা ভিলেজ অ্যাসোসিয়েশন ফর সোশ্যাল ডেভেলপমেণ্ট (ভাস্ড), সাভার এর উদ্যোগে এবং বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন (বিএনএফ), সিডিডি এবং ভাস্ড এর নিজস্ব অর্থায়নে আজ বুধবার সকালে প্রতিষ্ঠানটির তালবাগস্থ প্রধান কার্যালয়ে এক অনুষ্ঠানের মাধ্যমে এসব সামগ্রী বিতরণ করা হয়।

ভাস্ড এর নির্বাহী পরিচালক মাসুমা সামাদের সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাভার উপজেলা সমাজসেবা কর্মকর্তা জিয়াউর রহমান। বিশেষ অতিথি ছিলেন ভাস্ড’র ভাইস চেয়ারম্যান রশিদা সামাদ, সদস্য ডা. শহিদুল ইসলাম, গ্রামীণ শিক্ষার এজিএম মো. আব্দুর রহমান চৌধুরী প্রমুখ। এ ছাড়া অনুষ্ঠানে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, এনজিও প্রতিনিধি, সংস্থার কর্মকর্তা, গণমাধ্যম প্রতিনিধি এবং উপকারভোগীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ৮২ জন দরিদ্র প্রতিবন্ধীর (সুবর্ণ নাগরিক) মধ্যে ১৭ জনকে শিক্ষা উপকরণ, ১৫ জনকে আয় বর্ধনমূলক প্রশিক্ষণ ও আটজনকে তিন হাজার টাকা করে কোনও উদ্যোগ গ্রহণ করার জন্য অর্থ (সিড মানি) এবং অন্যদের প্রয়োজন অনুযায়ী হুইল চেয়ার, ট্রাই সাইকেল, হিয়ারিং এইড, ওয়াকার, টয়লেট চেয়ার, আর্ম ক্রাচ, অ্যালবো ক্রাচ, অর্থোসিস, হ্যান্ড স্টিক, স্পেশাল সু, স্পেশাল চেয়ার, কর্নার চেয়ার ইত্যাদি সহায়ক উপকরণ প্রদান করা হয়।

সহায়তাপ্রাপ্ত প্রতিবন্ধীরা এ সময় আনন্দে উচ্ছ্বসিত হয়ে পড়েন। বিশেষ চাহিদাসম্পন্ন অনেক শিশু বিভিন্ন শিক্ষা উপকরণ ও হেয়ারিং এইড পেয়ে দারুন খুশি হয়। এ ধরনের সহায়তা পাওয়ায় তাদের কষ্ট অনেকটাই লাঘব হবে বলে মন্তব্য করেন সহায়তা গ্রহণকারীরা।

Check Also

এই সৌদি প্রবাসীদের কী হবে?

নিউজ ডেস্ক  : সৌদি আরবে নতুন করে বাংলাদেশ বিমানের ল্যান্ডিংয়ের অনুমতি না মেলায় জটিলতা কাটছে …

%d bloggers like this: