Home / খেলাধুলা / সাকিব এবার টি-১০ ক্রিকেটে!

সাকিব এবার টি-১০ ক্রিকেটে!

স্পোর্টস ডেস্ক: বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব আল হাসান দেশের একমাত্র ক্রিকেটার যিনি সারা বিশ্বের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্টগুলো খেলে বেড়ান। এবার ক্রিকেটের আরো ক্ষুদ্র এক সংস্করণে দেখা যেতে পারে বাংলাদেশের ক্রিকেটের ‘পোস্টার বয়’কে। বেশ কিছুদিন ধরেই শোনা যাচ্ছে, টি-টোয়েন্টি ফরম্যাটের চেয়েও ছোট ‘টি-১০ ক্রিকেট’ টুর্নামেন্ট শুরু হতে যাচ্ছে। ১০ ওভারেই এই টুর্নামেন্টেই সাকিবকে দেখা যেতে পারে।

আন্তর্জাতিক গণমাধ্যম বলছে, আগামী ডিসেম্বরে শারজায় অনুষ্ঠিত হবে এই টুর্নামেন্ট। তারিখও ঘোষণা করা হয়েছে, আগামী ২১ থেকে ২৪ ডিসেম্বর।  এর আগে মঙ্গলবার বাংলাদেশ সময় রাতে দুবাইয়ের এক সংবাদ সম্মেলনে প্রকাশ করা হলো টুর্নামেন্ট নিয়ে বিস্তারিত পরিকল্পনা। এই টুর্নামেন্টে প্রতি দল খেলবে ১০ ওভার করে।  প্রতি ইনিংসের সময় হবে সর্বোচ্চ ৪৫ মিনিট। টুর্নামেন্টের দৈর্ঘ্য হবে মাত্র ৪ দিন। টুর্নামেন্টে অংশ নেবে ৪টি দল।

নতুন সংস্করণকে অভিনন্দন জানিয়েছেন আফ্রিদি, শেবাগ, মরগ্যান, মিসবাহর মতো খ্যাতিমান ক্রিকেটাররা। এই টুর্নামেন্টের শুভেচ্ছা দূত হয়েছেন লঙ্কান লিজেন্ড কুমার সাঙ্গাকারা, ভারতের সাবেক বিধ্বংসী ওপেনার বীরেন্দর শেবাগ ও পাকিস্তানের সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদি। পাশাপাশি টুর্নামেন্টেও খেলবেন তারা। ৪টি দলের আইকন ক্রিকেটার হিসেবে শোনা যাচ্ছে সাকিব, মিসবাহ-উল-হক, এউইন মরগ্যান এবং ক্রিস গেইলের নাম।

Check Also

গার্দিওয়ালার অধীনে আবারও যাবেন মেসি?

নিউজ ডেস্ক  : নির্ঘুম রাত কাটছে মেসি ভক্তদের। ক্লাবের সবচেয়ে বড় তারকা যে আনুষ্ঠানিক জানিয়ে …

%d bloggers like this: