Home / জাতীয় / সমাবেশের অনুমতি চেয়ে ডিএমপি’র কাছে চিঠি বিএনপি’র

সমাবেশের অনুমতি চেয়ে ডিএমপি’র কাছে চিঠি বিএনপি’র

নিউজ ডেস্ক:  আসছে ৮ নভেম্বর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি চেয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাছে চিঠি দিয়েছে বিএনপি। ৭ নভেম্বরের জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে পরদিন এই সমাবেশ করতে চায় দলটি।

শুক্রবার সকালে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলন থেকে সমাবেশের অনুমতি চেয়ে প্রশাসনে চিঠি পাঠানোর কথা জানান দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, আগামী ৮ নভেম্বর আমরা সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার জন্য প্রশাসনের কাছে চিঠি দিয়েছি। ৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে আমরা সেখানে এই সমাবেশ করব। গতকাল আপনারা দেখেছেন যে, ৭ নভেম্বর উপলক্ষে আমাদের প্রস্তুতি চলছে। বিভিন্ন অঙ্গসংগঠন এটি নিয়ে প্রস্তুতি সভা করছে। আমরা আশা করি, ৭ নভেম্বরের ১০ দিনব্যাপী কর্মসূচি সফল হবে।

দিনটি উপলক্ষে বৃহস্পতিবার দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে দলের যৌথ সভায় ৫ নভেম্বর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত ১০ দিনব্যাপী কর্মসূচি ঘোষণা করে। ওই কর্মসূচিতে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার কোনো কর্মসূচি ছিল না। একদিন পর দলটির জ্যেষ্ঠ যুগ্ম-মহাসচিব রিজভীর কাছ থেকে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের নতুন কর্মসূচির ঘোষণা এল।

সংবাদ সম্মেলনে দলের চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, কেন্দ্রীয় নেতা সানাউল্লাহ মিয়া, মাসুদ আহমেদ তালুকদার, হাবিবুল ইসলাম হাবিব, আজিজুল বারী হেলাল, মীর সরফত আলী সপুসহ অন্য নেতারা উপস্থিত ছিলেন।

 

Check Also

রাতে জাতিসংঘে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ শনিবার (২৬ সেপ্টেম্বর) নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) …

%d bloggers like this: