Home / জাতীয় / সবার সহযোগিতায় ঈদযাত্রা স্বস্তিদায়ক হয়েছে: সেতুমন্ত্রী

সবার সহযোগিতায় ঈদযাত্রা স্বস্তিদায়ক হয়েছে: সেতুমন্ত্রী

নিউজ ডেস্ক: সবার সহযোগিতায় এবারের ঈদযাত্রা স্বস্তিদায়ক হয়েছে বলে জানিয়েছে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ঈদযাত্রা শুরুর দিকে আতঙ্কের বিষয় থাকলেও শেষটা ভালো হয়েছে। টানা বর্ষণ ও বন্যার কারণে ক্ষয়ক্ষতি হয়েছে ব্যাপক। উত্তরবঙ্গে গাইবান্ধা, দিনাজপুর, রংপুর, কুড়িগ্রামের অনেক জায়গায় রাস্তাঘাটের কোনো চিহ্ন ছিল না। কয়েকটি পয়েন্টে রাস্তাঘাট একেবারেই পানির নিচে ডুবে ছিল। এই অবস্থা থেকে উত্তরণ ছিল চ্যালেঞ্জিং। সবার সহযোগিতায় সেই চ্যালেঞ্জ আমরা ওভারকাম করেছি।

আজ বৃহস্পতিবার সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময়ের সময় ওবায়দুল কাদের এসব কথা বলেন। মন্ত্রী বলেন, নিজেদের মধ্যে কাজের সমন্বয়ের কোনো অভাব ছিল না বলেই ঈদযাত্রা স্বস্তিদায়ক হয়েছে। এবার কর্মস্থলে ফেরার যাত্রাও স্বস্তিদায়ক হবে। রবিবার নাগাদ ঢাকা চিরচেনা রূপ ফিরে পাবে।
তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী গণভবনে থেকে ঈদযাত্রার সবকিছু মনিটরিং করেছেন, নির্দেশনা দিয়েছেন। সেভাবেই আমরা কাজ করেছি, সমস্যার সমাধান করেছি।

ওবায়দুল কাদের বলেন, এবার রেলপথে ১০ লাখ মানুষ বাড়ি গেছে, সড়কপথে গেছে ৩০ থেকে ৩৫ লাখ। সবার সমন্বিত প্রয়াসে এবার সবার ঈদ ভালো হয়েছে। আগের তুলনায় ফিটনেসবিহীন গাড়ি রাস্তায় চলেছে কম। কোরবানির পশুবাহী গাড়িও চলেছে ভালো। অনেক পয়েন্টেই গাড়ি চলার গতি ছিল ধীর, তারপরও থেমে থাকেনি। ফেরিঘাটের চিত্র ছিল আলাদা। ফেরিঘাটের সমস্যায় কারো কিছু করার ছিল না। পদ্মার প্রবল স্রোতই ছিল এর মূল কারণ।

সাংবাদিকদের তিনি জানান, এবারের ঈদে সারা দেশে মোট ৪৫টি দুর্ঘটনা ঘটেছে। এতে ২৫ থেকে ৩০ জনের মতো মানুষ মারা গেছেন, ১০০ জনের মতো আহত হয়েছেন। যা অতীতের যেকোনো বছরের তুলনায় খুবই কম। মন্ত্রী বলেন, মেঘনা-গোমতি সেতুতে সমস্যা ছিল। আমি ও সচিব সেখানে গিয়ে সমস্যা চিহ্নিত করেছি ও দাঁড়িয়ে থেকে সমাধান দিয়েছি। আগে টোল আদায়ের বুথ ছিল ৬টি, আমরা দুটি বাড়িয়ে ৮টি করেছি। চারটি দিয়ে পণ্যবাহী ট্রাক, পশুর ট্রাক গেছে। চারটি দিয়ে যাত্রীবাহী যান গেছে। ডিজিটাল পদ্ধতিতে টোল আদায় হয়েছে, ফলে টোল প্লাজা পার হতে প্রতিটি গাড়ির লেগেছে মাত্র ১০ সেকেন্ড।

Check Also

রাতে জাতিসংঘে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ শনিবার (২৬ সেপ্টেম্বর) নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) …

%d bloggers like this: