Home / জাতীয় / সবজি ও পেঁয়াজের দামের তাণ্ডব চলমান বাজারে

সবজি ও পেঁয়াজের দামের তাণ্ডব চলমান বাজারে

নিউজ ডেস্ক : চলতি মাসের শেষ সপ্তাহে এসেও এই তাণ্ডব চলমান রয়েছে।নিত্যপ্রয়োজনীয় সবজির কোনোটিই ৬০ টাকার নিচে পাওয়া যাচ্ছে না কাঁচাবাজারে। অন্যদিকে পেঁয়াজের দাম চলছে ৬০ ও ৮০ টাকা করে। সব মিলিয়ে বাজার দরে ক্রেতাদের জন্য এই মুহূর্তে কোনো সুখবর নেই। শুক্রবার (২৪ নভেম্বর) রাজধানীর হাতিরপুল, শুক্রাবাদ ও ধানমন্ডি ১৫ নাম্বার কাঁচাবাজার ঘুরে ক্রেতা বিক্রেতাদের সঙ্গে কথা বলে এসব তথ্য জানা যায়।

সর্বশেষ সবজির খুচরা বাজারের তথ্য অনুযায়ী, প্রতিকেজি ধনিয়াপাতা ১৮০ টাকা, বেগুন ৬০ টাকা, পটল ৬০ টাকা, কাঁচামরিচ ১৬০ টাকা, পেঁপে ৩০ টাকা, শিম ৫০ টাকা, বরবটি ৮০ টাকা, টমেটো ১৪০ টাকা, গাজর ৬০ টাকা, শসা ৪০ টাকা, মুলা ৪০ টাকা, আলু ২৫ টাকা, চিচিঙ্গা ৬০টাকা, প্রতি পিস বাঁধাকপি ৩৫ টাকা থেকে ৩০ টাকা, প্রতি পিস ফুলকপি ৩৫ টাকা থেকে ৩০ টাকা করে বিক্রি হচ্ছে।

এছাড়া প্রতি কেজি দেশি পেঁয়াজ ৮০ টাকা ভারত থেকে আমদানি করা পেঁয়াজ ৬০ টাকা করে বিক্রি হচ্ছে। হাতিরপুলের সবজি বিক্রেতা সোহেল বাংলানিউজকে বলেন, সবজির দাম আগের মতোই রয়ে গেছে। শীতের সবজিও বেশি দাম দিয়ে কিনে বেশি দামেই বিক্রি করতে হচ্ছে।

শুক্রাবাদ কাঁচাবাজারের সবজি বিক্রেতা উজ্জল হোসেন বাংলানিউজকে বলেন, চলতি মাসে সবজির দাম কমার কোনো লক্ষণ নেই। তবে আগামী মাসের শুরুর দিকে দাম কমার সম্ভাবনা রয়েছে। আমরা নিজেরাও এখন বাজারের মতিগতি বুঝতেছি না। কারণ শীতে সব সময় তুলনামূলক ভাবে সবজির দাম কম থাকে, কিন্তু এখন উল্টো হচ্ছে।

সবজি ও পেঁয়াজের বাড়তি দাম নিয়ে ক্রেতাদের ক্ষোভের শেষ নেই। তারা বলছেন, এতো দিন শুনে আসছিলাম শীত আসলে সবজির দাম কমবে, কিন্তু বাজারে তো দাম কমার কোনো লক্ষণ নেই। আর পেঁয়াজের দাম আদৌ কমবে কিনা কে জানে।

Check Also

রাতে জাতিসংঘে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ শনিবার (২৬ সেপ্টেম্বর) নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) …

%d bloggers like this: