Home / আর্ন্তজাতিক / সবচেয়ে ধনী প্রার্থীই খোয়ালেন জামানতের টাকা!

সবচেয়ে ধনী প্রার্থীই খোয়ালেন জামানতের টাকা!

আন্তর্জাতিক ডেস্ক: টাকা থাকলেই যে সব জেতা যায় না, তা আরও একবার প্রমাণিত হলো ভারতের সদ্য ঘোষিত লোকসভা নির্বাচনের ফলাফলে।

ভারতের সপ্তদশ লোকসভা নির্বাচনে বিহারের পাটলিপুত্র এলাকা থেকে নির্বাচনে অংশ নেওয়া রমেশ কুমার শর্মার বিশেষত্ব ছিল তাঁর বিপুল সম্পত্তি। এবারের লোকসভা নির্বাচনে সবচেয়ে ধনী প্রার্থীর তকমা পাওয়া স্বতন্ত্র প্রার্থী রমেশ কুমার শর্মা এক হাজার ১০৭ কোটি রুপির মালিক। নিজের এই বিপুল সম্পত্তির কথা নির্বাচনী হলফনামায় জানিয়েছিলেন রমেশ কুমার। নির্বাচনে জয়লাভের জন্য ব্যাপক প্রচারণাও চালিয়েছিলেন। তবে ভোট শেষে ভারতীয় গণতন্ত্র রমেশকে যে উত্তর দিয়েছে, তা কোনোদিনই হয়তো ভুলতে পারবেন না রমেশ শর্মা।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভি জানায়, নিজের হাজার কোটি রুপির সম্পত্তি থাকলেও রমেশের পক্ষে ভোট পড়েছে মোটে দেড় হাজারটি! সাকুল্যে মাত্র এক হাজার ৫৫৬টি ভোট নিয়ে শেষটায় জামানতই খোয়াতে হলো পাটলিপুত্রের এই প্রার্থীকে।

এবারের লোকসভা নির্বাচনে সবচেয়ে ধনী পাঁচ প্রার্থীর মধ্যে তিনজন নির্বাচনে দাঁড়িয়েছিলেন অন্ধ্রপ্রদেশ থেকে, আর বাকি দুজন ছিলেন মধ্যপ্রদেশ ও বিহার থেকে। রমেশ শর্মা ছাড়া বাকি চারজনই ছিলেন কংগ্রেসের মনোনীত প্রার্থী। তাঁদের মধ্যে নির্বাচনে জয়লাভ করেছেন তিনজন।

Check Also

ট্রাম্পের অনুরোধ উপেক্ষা করেছে মার্কিন নৌবাহিনী

আন্তর্জাতিক ডেস্ক: জাপান সফরের সময় প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের একটি অনুরোধ উপেক্ষা করেছে মার্কিন যুক্তরাষ্ট্রের নৌবাহিনী। …

%d bloggers like this: