Home / খেলাধুলা / শ্রীলঙ্কা গিয়েছে; এবার বাংলাদেশকে চায় পাকিস্তান

শ্রীলঙ্কা গিয়েছে; এবার বাংলাদেশকে চায় পাকিস্তান

স্পোর্টস ডেস্ক: শ্রীলঙ্কার বিপক্ষে সফলভাবে একটি টি-টোয়েন্টি ম্যাচ আয়োজনের পর এবং নিজ মাঠে বাংলাদেশের বিপক্ষে সিরিজ আয়োজনের আশা করছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। পিসিবি চেয়ারম্যান নাজাম শেঠি বলেছেন, লাহোরে লঙ্কানদের বিপক্ষে সফলভাবে একটি টি-টোয়েন্টি আয়োজনের পর এবার বোর্ডের লক্ষ্য আগামী বছর বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হোম সিরিজ।

শেঠি বলেন, ‘লাহোরে শ্রীলঙ্কার বিপক্ষে সফলভাবে টি-টোয়েন্টি ম্যাচটি আয়োজনের পর আমার বিশ্বাস, আগামী বছর বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা পাকিস্তান সফরে রাজি হবে। পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফেরানো একটি ধারাবাহিক প্রক্রিয়া। এক ম্যাচের জন্য হলেও শ্রীলঙ্কা দলের সফর আমাদের জন্য একটি বড় সাফল্য। এখন বিষয়টিকে এগিয়ে নিতে আমাদের প্রক্রিয়া অব্যাহত রাখতে হবে। ‘২০১৮ সালের কোনো এক সময় পাকিস্তানের মাটিতে সংক্ষিপ্ত দ্বিপাক্ষিক সিরিজ খেলতে আসার জন্য তিনি বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের সঙ্গে কথা বলবেন উল্লেখ করে শেঠি বলেন, ‘আফগানিস্তান ও আয়ারল্যান্ড ইতোমধ্যেই পাকিস্তান সফরে রাজি হয়েছে। তবে আমরা চাই আগামী বছর বাংলাদেশ অথবা দক্ষিণ আফ্রিকা দলও এখানে খেলতে আসুক। ‘

আগামী বছর সংযুক্ত আরব আমিরাতে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলার সূচি রয়েছে পাকিস্তান দলের। শ্রীলঙ্কার মতো তাদেরও পাকিস্তানে আসতে রাজি করানোর চেষ্টা করানো হবে বলে জানিয়ে শেঠি বলেন, ‘এই মুহূর্তে আমাদের জন্য বড় চ্যালেঞ্জ হচ্ছে লাহোর ছাড়া দেশের অন্য ভেন্যুতে ম্যাচ আয়োজন। লাহোরে শ্রীলঙ্কা দল বহনকারী বাসে জঙ্গী হামলার দীর্ঘ আট বছর পর গত রোববার সেই লঙ্কানদের বিপক্ষে একটি টি-টোয়েন্টি ম্যাচ আয়োজন করে পাকিস্তান। গত সেপ্টেম্বরে বিশ্ব একাদশের বিপক্ষে তিন ম্যাচের একটি টি-টোয়েন্টি সিরিজ আয়োজন করে পিসিবি। লাহোরের ওই সিরিজে গৃহীত নিরাপত্তা ব্যবস্থা নিয়ে সকলেই সন্তোষ প্রকাশ করেছে। এমন পরিস্থিতিতে পাকিস্তান সুপার লিগ (পিএসএল) তৃতীয় আসরের প্লে-অফসহ ফাইনাল ম্যাচ লাহোরে অনুষ্ঠিত হতে পারে বলেও জানান শেঠি।

শেষে ভারতীয় জাতীয় দলকে পাকিস্তানের মাটিতে দেখার আশা ব্যক্ত করে তিনি বলেন, আাগামী বছর এপ্রিলে পাকিস্তানের মাটিতে অনুষ্ঠিতব্য এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) ইমার্জিং নেশনস কাপে ভারতীয় দলকে সর্বোচ্চ নিরাপত্তা দেওয়া হবে।

Check Also

গার্দিওয়ালার অধীনে আবারও যাবেন মেসি?

নিউজ ডেস্ক  : নির্ঘুম রাত কাটছে মেসি ভক্তদের। ক্লাবের সবচেয়ে বড় তারকা যে আনুষ্ঠানিক জানিয়ে …

%d bloggers like this: