Home / খেলাধুলা / শ্রীলঙ্কান ক্রিকেটের নতুন প্রধান নির্বাচক গ্রায়েম ল্যাবরয়

শ্রীলঙ্কান ক্রিকেটের নতুন প্রধান নির্বাচক গ্রায়েম ল্যাবরয়

স্পোর্টস ডেস্ক: বাজে সময়ের মধ্য দিয়ে যাওয়া শ্রীলঙ্কা ক্রিকেট দলের পরবর্তী প্রধান নির্বাচক হিসেবে নিয়োগ পেতে যাচ্ছেন দেশটির সাবেক পেসার গ্রায়েম ল্যাবরয়। এ বিষয়ে এসএলসি সভাপতি থিলাঙ্গা সুমাথিপালা ও ল্যাবরয়য়ের মধ্যে ইতিমধ্যেই বেশ ইতিবাচক অগ্রগতি হয়েছে বলে জানা গেছে।  ইতিমধ্যেই পাকিস্তানের বিপক্ষে টেস্টের জন্য ২৫ সদস্যের প্রাথমিক লঙ্কান স্কোয়াড ঘোষণা করা হয়েছে। নতুন নির্বাচক কমিটির প্রথম দায়িত্ব হবে এই দল থেকে চূড়ান্তভাবে ১৫ জনকে বেছে নেওয়া।

এ ছাড়াও সাবেক উইকেটকিপার ও ওপেনিং ব্যাটসম্যান ব্রেন্ডন কুরুপ্পুকেও নির্বাচক কমিটিতে অন্তর্ভুক্ত করার ব্যপারে আশাবাদ ব্যক্ত করেছে এসএলসি। কিন্তু এই মুহূর্তে কুরুপ্পু এই দায়িত্ব নিতে রাজী নন। এর আগেও তিনি নির্বাচক কমিটিতে ছিলেন। কিন্তু সেই কমিটিকে বরখাস্ত করেছিল বর্তমান বোর্ড। আগামী ১৮ সেপ্টেম্বর ল্যাবরয়য়ের কমিটি ঘোষণা করার কথা রয়েছে। কিন্তু সেই কমিটির সদস্য কারা হচ্ছেন সে নিয়ে এখনো কোনো ইঙ্গিত পাওয়া যায়নি।

ল্যাবরয় বলেছেন, ‘আমি আমার সম্মতি এসএলসিকে জানিয়ে দিয়েছি।

শ্রীলঙ্কার হয়ে ল্যাবরয় ১৯৮৬-১৯৯২ পর্যন্ত ৯টি টেস্ট ও ৪৪টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। টেস্টে নিয়েছেন ২৭ উইকেট যার মধ্যে ব্রিসবেনে পাওয়া ৫ উইকেট এখনো লঙ্কান ক্রিকেটে স্মরণীয় হয়ে আছে। তিনি বর্তমানে আইসিসির ম্যাচ রেফারি হিসেবে কর্মরত। সে কারণে তার নতুন দায়িত্ব নিয়ে আইসিসির সাথে একটি সম্ভাব্য দ্বন্দ্ব হতে পারে বলে ইঙ্গিত করা হচ্ছে। এ ব্যাপারে অবশ্য আইসিসির কাছে বিস্তারিত ব্যাখ্যা চেয়ে আবেদন করেছেন ল্যাবরয়।

Check Also

গার্দিওয়ালার অধীনে আবারও যাবেন মেসি?

নিউজ ডেস্ক  : নির্ঘুম রাত কাটছে মেসি ভক্তদের। ক্লাবের সবচেয়ে বড় তারকা যে আনুষ্ঠানিক জানিয়ে …

%d bloggers like this: