Home / খেলাধুলা / শের-ই-বাংলায় বাংলাদেশ ১৫; অস্ট্রেলিয়া ০

শের-ই-বাংলায় বাংলাদেশ ১৫; অস্ট্রেলিয়া ০

স্পোর্টস ডেস্ক: টেস্ট স্ট্যাটাস পাওয়ার ১৭ বছরে এখন পর্যন্ত মাত্র ৪ বার সাদা পোশাকে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও অস্ট্রেলিয়া। ওই ম্যাচগুলোর ভেন্যু ছিলো অস্ট্রেলিয়ার ডারউইন ও কেয়ার্নস এবং বাংলাদেশের ফতুল্লা ও চট্টগ্রাম। আগামীকাল ঢাকার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে পঞ্চমবারের মত মুখোমুখি হচ্ছে দুই দল। এই ভেন্যুতে প্রথমবারের মত অনুষ্ঠিত হতে যাচ্ছে দুই দলের লড়াই।

শের-ই-বাংলায় অবশ্য বাংলাদেশের চেয়ে অভিজ্ঞতায় অনেক পিছিয়ে থাকবে অতিথিরা। এই ভেন্যুতে কখনোই টেস্ট খেলেনি অজিরা। অন্যদিকে নিজেদের ‘হোম অব ক্রিকেট’ এ এখন পর্যন্ত ১৫টি টেস্ট খেলেছে বাংলাদেশ। ২০০৭ সালে মিরপুরের ভেন্যুতে প্রথমবারের টেস্ট খেলতে নামে বাংলাদেশ। এরপর ১৪ টেস্টে ২টি জয়ের স্বাদ পেয়েছে টাইগাররা। এই ভেন্যুতে বাংলাদেশের ২টি জয় এসেছে জিম্বাবুয়ে ও ইংল্যান্ডের বিপক্ষে।

২০১৪ সালের অক্টোবরে জিম্বাবুয়ের বিপক্ষে ৩ উইকেটে এবং ২০১৬ সালের অক্টোবরে ইংল্যান্ডের বিপক্ষে ১০৮ রানে জিতেছিলো বাংলাদেশ।
এছাড়া ১০টি হার ও ৩টি ড্রয়ের স্বাদও পেয়েছে বাংলাদেশ। ভারত-শ্রীলঙ্কা-ওয়েস্ট ইন্ডিজ-পাকিস্তানের কাছে ২ বার করে এবং দক্ষিণ আফ্রিকা-ইংল্যান্ডের কাছে ১ বার করে টেস্ট হারে টাইগাররা। আর নিউজিল্যান্ডের বিপক্ষে দুই বার টেস্ট ড্র করে বাংলাদেশ।

Check Also

গার্দিওয়ালার অধীনে আবারও যাবেন মেসি?

নিউজ ডেস্ক  : নির্ঘুম রাত কাটছে মেসি ভক্তদের। ক্লাবের সবচেয়ে বড় তারকা যে আনুষ্ঠানিক জানিয়ে …

%d bloggers like this: