Home / জাতীয় / শেখ জামালের জন্মদিনে আ.লীগের শ্রদ্ধা নিবেদন

শেখ জামালের জন্মদিনে আ.লীগের শ্রদ্ধা নিবেদন

নিউজ ডেস্কঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দ্বিতীয় ছেলে বাংলাদেশ সেনাবাহিনীর গর্বিত অফিসার এবং মুক্তিযোদ্ধা লেফটেন্যান্ট শেখ জামালের জন্মদিন উপলক্ষে তার কবরে শ্রদ্ধা জানিয়েছে আওয়ামী লীগ।

শেখ জামালের ৬৭তম জন্মদিন উপলক্ষে মঙ্গলবার (২৮ এপ্রিল) আওয়ামী লীগের পক্ষ থেকে বেলা ১১টায় বনানী কবরস্থানে শেখ জামালের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা এবং তার পবিত্র আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করেন দলটির নেতাকর্মীরা।

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এবং উপ-দপ্তর সম্পাদক সায়েম খান প্রমুখ।

শেখ জামালের জন্মদিন উপলক্ষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এক বিবৃতিতে বলেন, আওয়ামী লীগ শেখ জামালকে গভীর শ্রদ্ধা ও ভালোবাসার সঙ্গে স্মরণ করছে। ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সময় পরিবারের অন্য সদস্যদের সঙ্গে তিনিও গৃহবন্দি ছিলেন। সেখান থেকে পালিয়ে তিনি মুক্তিযুদ্ধে সম্মুখ সমরে নেতৃত্ব দেন। শেখ জামাল একজন দেশপ্রেমিক চৌকস-মেধাবী সেনা অফিসার ছিলেন।

তিনি আরও বলেন, শেখ জামাল ১৯৭৫ সালে ১৫ আগস্ট কালোরাত্রিতে ঘাতকের নির্মম বুলেটের আঘাতে নিহত হন। জন্মদিন স্বভাবতই সবার কাছে আনন্দের। কিন্তু রক্তাক্ত বিদায় সে আনন্দকে ম্লান করে দেয়। মুক্তির সংগ্রামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের অবদান বাঙালি জাতি কৃতজ্ঞতার সঙ্গে চিরদিন স্মরণ করবে।

 

Check Also

রাতে জাতিসংঘে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ শনিবার (২৬ সেপ্টেম্বর) নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) …

%d bloggers like this: