Home / খেলাধুলা / শুরুতেই শক্ত প্রতিদ্বন্দ্বীর মুখোমুখি শারাপোভা

শুরুতেই শক্ত প্রতিদ্বন্দ্বীর মুখোমুখি শারাপোভা

স্পোর্টস ডেস্ক: যুক্তরাষ্ট্র ওপেনের নারী এককের প্রথম রাউন্ডেই কঠিন প্রতিদ্বন্দ্বীর মুখোমুখি হচ্ছে রুশ টেনিস কুইন মারিয়া শারাপোভা। ফ্লাশিং মেডোয় প্রথম ম্যাচেই দ্বিতীয় বাছাই সিমোনা হালেপের সামনে টেনিসের গ্ল্যামার গার্ল। এই লড়াইকে ঘিরে উত্তেজনায় ফুটছে মেয়েদের টেনিস। এর আগে হালেপের সঙ্গে ৬ বারের দেখায় অবশ্য সবকটিতেই জয় পেয়েছিলেন শারাপোভা। তবে এবার হালেপের বিপক্ষে ম্যাচ খুব একটা সহজ হবেনা সেটা ভালোই জানেন এই রুশ সুন্দরী।

গত বছর শেষবার কোনো গ্র্যান্ডস্ল্যাম টুর্নামেন্টে নেমেছিলেন শারাপোভা। অস্ট্রেলিয়ান ওপেনে কোয়ার্টারে সেরেনা উইলিয়ামসের বিপক্ষে হেরে যাওয়ার পরই ডোপ নেওয়ার কথা স্বীকার করে নেন তিনি। তাকে ২০১৮ জানুয়ারি পর্যন্ত নির্বাসনে পাঠায় ডব্লিউটিএ। কিন্তু তার আগেই নিষেধাজ্ঞা উঠে যাওয়ার পর আবার টেনিস কোর্টে ফেরেন তিনি। তবে ফরাসি ওপেন কর্তৃপক্ষ তাকে ওয়াইল্ড কার্ড দেয়নি। এ ব্যাপারে তাদের বক্তব্য ছিল, পারফরম্যান্স বর্ধক ওষুধ নিয়ে টেনিসকে কলঙ্কিত করেছেন রাশিয়ান তারকা।

এরপর চোটের জন্য উইম্বলডন থেকে সরে দাঁড়ান শারাপোভা। তবে যুক্তরাষ্ট্র ওপেন কর্তৃপক্ষ তাকে ওয়াইল্ড কার্ড দিতে রাজি হওয়ায় আবার গ্র্যান্ড স্ল্যামে খেলার দরজা খুলে যায়। অন্যদিকে ফ্লাশিং মেডোয় এবারও নাদাল-ফেদেরার এপিক ফাইনাল হচ্ছে না। মরশুমের শেষ গ্র্যান্ড স্ল্যাম ড্রয়ের পর সেমিফাইনাল সাক্ষাৎ হতে পারে রজার ফেদেরার ও রাফায়েল নাদালের। শীর্ষবাছাই হিসেবে ইউএস ওপেন নামবেন নাদাল। আর তৃতীয় বাছাই হিসেবে ফ্লাশিং মেডোয় কোর্টে নামবেন রজার।

৩ বছর পর কোনো গ্র্যান্ড স্ল্যামে শীর্ষবাছাই হিসেবে কোর্টে নামছেন নাদাল। ২০১৪ ফরাসি ওপেনে শেষবার শীর্ষবাছাই হিসেবে খেলেছিলেন এই মুহূর্তে বিশ্বের এক নম্বর স্প্যানিশ টেনিস তারকা। হাঁটুর অস্ত্রোপচারে পর বেশ কিছুদিন সেরা ফর্মে ছিলেন না রাফা। কিন্তু মৌসুমের প্রথম গ্র্যান্ড স্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেনে চেনা ছন্দে দেখা যায় নাদালকে। কিন্তু ফাইনালে ফেদেরারের কাছে হেরে বসেন তিনি। ফরাসি ওপেন ফেদেরার সরে দাঁড়ালে প্রিয় রোলাঁ গারো চ্যাম্পিয়ন হন নাদাল। উইম্বলডনের কোয়ার্টার ফাইনালে তিনি বিদায় নিলেও চ্যাম্পিয়ন হন ফেদেরার।

এবার মৌসুমের শেষ গ্র্যান্ড স্ল্যাম ইউএস ওপেনে সেমিফাইনালে সাক্ষাৎ হতে চলেছে নাদাল ও ফেদেরারের। তবে ফ্লাশিং মেডোয় ফাইনালে কোনও দিন সাক্ষাৎ হয়নি দুজনের। এবারও সেই সম্ভাবনা নেই। ফ্লাশিং মেডোয় প্রথম রাউন্ডে ১৯ বছরের প্রতিশ্রুতিময় মার্কিন খেলোয়াড় ফ্রান্সিস টিয়াফোর বিপক্ষে কোর্টে নামবেন ফেদেরার। অন্যদিকে নাদাল ইউএস ওপেন শুরু করছেন সার্বিয়ান ডুজান লাজোভিচের বিপক্ষে ম্যাচ দিয়ে।

Check Also

গার্দিওয়ালার অধীনে আবারও যাবেন মেসি?

নিউজ ডেস্ক  : নির্ঘুম রাত কাটছে মেসি ভক্তদের। ক্লাবের সবচেয়ে বড় তারকা যে আনুষ্ঠানিক জানিয়ে …

%d bloggers like this: