Home / খেলাধুলা / শুধু ফুটবলের মাঠে নয়, পড়াশোনায়ও শীর্ষে ওরা ৮ জন

শুধু ফুটবলের মাঠে নয়, পড়াশোনায়ও শীর্ষে ওরা ৮ জন

নিউজ ডেস্ক:    শুধু মাঠের ফুটবলে প্রতিপক্ষের ওপর ছড়ি ঘোড়ানোই নয়, পড়াশোনাতেও দারুণ দক্ষ বাংলার নারীরা। গতকাল প্রকাশিত এএসসি পরীক্ষার ফলাফলে সাফল্যের সঙ্গে উর্ত্তীণ হয়েছেন জাতীয় দলের ৮ সদস্য। বিষয়টি নিশ্চিত করেছেন কোচ গোলাম রব্বানী ছোটন।

মহামারি করোনাভাইরাসের কারণে মাঠে নেই খেলা। নারী ফুটবলাররা সময় কাটাচ্ছে অলসভাবে। এর মধ্যেই পেলেন সুখবর। দারুণ ফলাফলে এসএসসি পরীক্ষায় পাস করেছেন জাতীয় দলের ৮ ফুটবলার। পাস করা জয়িতারা হলেন স্ট্রাইকার সিরাত জাহান স্বপ্না, ডিফেন্ডার আঁখি খাতুন, শামসুন্নাহার সিনিয়র, আনাই মগিনী, ফরোয়ার্ড ঋতুপর্ণা চাকমা, সাজেদা, রেহেনা ও মাহফুজা। বিকেএসপির মানবিক বিভাগ থেকে ডিফেন্ডার আঁখি খাতুন জিপিএ ৩.৮৩ আর ফরোয়ার্ড ঋতুপর্ণা চাকমা পেয়েছেন জিপিএ ৩.৫০। রংপুরের মেয়ে স্ট্রাইকার সিরাত জাহান স্বপ্না পেয়েছেন জিপিএ ৩.৯৪।

এছাড়া ময়মনসিংহের কলসিন্দুর স্কুলের শামসুন্নাহার সিনিয়র জিপিএ ৩.০৬, রেহেনা জিপিএ ৩.৭৫, মাহফুজা জিপিএ ৪.৩৩ ও সাজেদা পেয়েছেন জিপিএ ৩.৮৩। অন্যদিকে রাঙামাটির স্থানীয় স্কুল থেকে জিপিএ ২.০০ পেয়ে পাস করেছেন আনাই মগিনী। এমন ফলাফলে দারুণ উচ্ছ্বসিত ফুটবলাররা। কারণ সারবছরই মাঠের খেলায় ব্যস্ত থাকতে হয় তাদের। তার ওপর বাফুফের আবাসিক ক্যাম্পে থাকায় নিয়মিত স্কুল কিংবা পড়াশোনা কোনটাই ঠিকমতোন করা হয়নি। তাইতো ভবিষ্যতে এ সাফল্য ধরে রাখার চ্যালেঞ্জ ফুটবলারদের কণ্ঠে।

Check Also

অবশেষে মাঠের খেলায় ফিরছে আর্জেন্টিনা

খেলার নিউজ : অবশেষে মাঠের খেলায় ফিরেছে আর্জেন্টিনা। সেদেশের ফুটবলপ্রেমীরা অভিনব কায়দায় মাঠে ছক কেটে …

%d bloggers like this: