Home / বিনোদন / টেলিভিশন / শীতার্তদের জন্য হাসি ফাউন্ডেশনের সাথে থাকার আহবান মেহজাবিনের

শীতার্তদের জন্য হাসি ফাউন্ডেশনের সাথে থাকার আহবান মেহজাবিনের

হাসান তাসাউফ: আসছে শীতে অভাবী, দরিদ্র শীতার্তদের উষ্ণতা ভাগাভাগির মধ্যে দিয়ে আত্মপ্রকাশ করতে যাচ্ছে “হাসি ফাউন্ডেশন”। আর এই “হাসি”র মাধ্যমেই শীতার্তদের সাধ্যমত উষ্ণতা ছড়িয়ে দিতে চাচ্ছেন। এবার শীতে অসহায় মানুষের পাশে দাড়ানোর ঘোষনা দিয়ে “হাসি ফাউন্ডেশন” এর ফেইসবুক ফ্যান পেইজে দীর্ঘ একটি স্ট্যাটাস পোস্ট করা হয়। মেহজাবিন চৌধুরী নিজের ফেইসবুক ফ্যান পেইজে স্ট্যাটাসটি শেয়ার করে ক্যাপশনে লিখেন, “হাসি ফাউন্ডেশনের সাথে থাকুন।”

স্ট্যাটাসটি নিচে হুবাহু তুলে ধরা হলো।

আমরা সৃষ্টির সেরা জীব। আমরা সবাই রক্তে মাংসে গড়া মানুষ। অথচ জীবন-যাপনে বিস্তর ফারাক অনেকের সাথে অনেকেরই। কেউ আলিশান দালানে স্পঞ্জের বিছানায় ডুবে থাকি আবার কেউবা ফুটপাতে একটি চটের বস্তা বিছিয়ে শুয়ে পড়ে। কেউবা কব্জি ডুবিয়ে পাঁঁচবেলা খাচ্ছি আবার কেউ কেউ অভুক্ত দুই বেলা। এই প্রভেদ আলাদা হবার নয় জানি, কিন্তু একটু ইচ্ছে থাকলেই তো ভাল থাকে চটে শোয়া দুইবেলা অভুক্ত মানুষেরা। তাদের চাহিদা খুব বেশি নয়। আবার আমাদের সবার সামর্থ্যও হয়ত অনেক বেশি নয়।

তাই নিজ নিজ জায়গা থেকে যতটুকু পারি কিছু তো করতেই পারি ওদের জন্য। এই লক্ষ্যে আমার ছোট্ট প্রয়াস ‘হাসি’। সমাজের নূন্যতম সুবিধা বঞ্চিত মানুষদের জন্য ভাল করার লক্ষ্যে ‘হাসি’ হাসতে যাচ্ছে প্রথমবারের মত। আসছে শীতে অভাবী, দরিদ্র শীতার্তদের উষ্ণতা ভাগাভাগির মধ্যে দিয়ে আত্মপ্রকাশ করতে যাচ্ছে ‘হাসি’।

শীতে যখন আমরা কোন ব্র‍্যান্ডের কোন ব্লেজার, সোয়েটার কেনা যায় এটা নিয়ে চিন্তায় থাকবো, যখন গত শীতের পশমি কম্বল সরিয়ে নতুন কম্বল কেনায় ব্যস্ত থাকবো তখন একটা পাতলা চাদরের অভাবেই বাসার পাশে কেউ শীত যুদ্ধে হারতে থাকবে। ব্যক্তিগত ভাবে আমি আমার জায়গা থেকে সামর্থ্য অনুযায়ী এবারের অসহায় শীতার্তদের পাশে দাঁড়ানোর উদ্যোগ নিয়েছি ‘হাসি ফাউন্ডেশন’ এর ব্যানারে।

শুধু শীতার্তই নয়, নানা প্রাকৃতিক দুর্যোগে আক্রান্ত মানুষ, ব্যয়বহুল অসুখে পড়া অসহায় গরীবদের পাশে সর্বদা নিবেদিত থাকবে আমার হাসি ফাউন্ডেশন। আপ্নারা চাইলে অংশ নিতে পারেন হাসির যেকোন কার্যক্রমে। মানব সেবায় সর্বদা সবাই স্বাগতম!

Check Also

তামাকের বিরুদ্ধে “সিগারেট”

নাসিফ শুভ: স্লো পয়জন হিসেবে সিগারেট সারা বিশ্বব্যাপী পরিচিত। ধূমপানে একদিকে যেমন নিজের ক্ষতি হয়, …

%d bloggers like this: