Home / আর্ন্তজাতিক / শিষ্য ধর্ষণ মামলায় দোষী সাব্যস্ত বাবা রাম

শিষ্য ধর্ষণ মামলায় দোষী সাব্যস্ত বাবা রাম

অান্তর্জাতিক ডেস্ক: দুই শিষ্যকে ধর্ষণ মামলায় দোষী সাব্যস্ত হলেন ভারতের ধর্মীয় নেতা বাবা গুরমিত রাম রহিম। সোমবার তার সাজা ঘোষণা করা হবে। ভারতের হরিয়ানা রাজ্যের পাঁচকুলার বিশেষ আদালত তাকে দোষী সাব্যস্ত করেছে।

আদালতের রায় শোনার পরই কান্নায় ভেঙে পড়েন রাম রহিমের বহু সমর্থক। কেউ কেউ এই খবর শোনার পর অজ্ঞান হয়ে যান।

এদিকে শুক্রবার রায় ঘিরে রাম রহিমের প্রায় ৫০-৬০ হাজার সমর্থক আদালতের বাইরে হাজির হন। যে কোনো ধরনের পরিস্থিতি মোকাবেলায় নিরাপত্তা বাহিনীর বিপুল সংখ্যক সদস্য মোতায়েন করা হয়।

এর আগে সেনা হেফাজতে রাম রহিমকে আদালতে হাজির করা হয়। প্রায় ১০০টি গাড়ির একটি বহর নিয়ে পাঁচকুলা আদালতে আসলেও দুটি গাড়িকে আদালতে চত্বরে ঢোকার অনুমতি দেওয়া হয়।

অপ্রীতিকর পরিস্থিতির আশঙ্কায় রাজস্থানের শ্রী গঙ্গানগর এবং হনুমানগড়ে ১৪৪ ধারা জারি করা হয়েছে। পাশাপাশি ৪৮ ঘণ্টার জন্য ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখা হয়েছে।

ডেরা সাচা সৌদা সংগঠনের প্রধান বাবা গুরমিত রাম রহিম। তার বিরুদ্ধে ১৯৯৯ সালে দুই শিষ্যাকে ধর্ষণের অভিযোগ উঠে। এপর ২০০২ সালে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা-সিবিআই তার বিরুদ্ধে ধর্ষণের মামলা রুজু করে।

মামলার রায় ঘিরে পাঞ্জাব ও হরিয়ানায় টানটান উত্তেজনা বিরাজ করছে। গত কয়েক দিন ধরে বাবা রাম রহিমের দপ্তর হরিনার সিরসায় বিভিন্ন রাজ্য থেকে তার কয়েক লাখ অনুগামী জমায়েত হন। খবর: আনন্দবাজার।

Check Also

বিশ্বে করোনায় মৃত্যু ছাড়াল ৯ লাখ ১৩ হাজার

নিউজ ডেস্ক : বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রায় ২ কোটি ৮৩ লাখ ২৪ হাজার …

%d bloggers like this: