Home / খেলাধুলা / শিরোপা না জিতলে সবই বৃথা : রোনালদো

শিরোপা না জিতলে সবই বৃথা : রোনালদো

স্পোর্টস ডেস্ক: আপনি যতই ভালো খেলুন না কেন, যতই পায়ের ম্যাজিক দেখান না কেন, দিনশেষে পারফর্মেন্সের হিসাব হবে শিরোপা হাতে উঠল কিনা তার দ্বারা। প্রতিযোগিতার ফুটবলে শিরোপা জয়ই সবচেয়ে গুরুত্বপূর্ণ। এমনটাই মনে করেন রিয়াল মাদ্রিদের পর্তুগাল সুপারস্টার ক্রিস্তিয়ানো রোনালদো। তার কাছে শিরোপাহীন মৌসুম শূন্য মনে হয়।

রোনালদো বলেছেন, ‘দলীয় ও ব্যক্তিগত পর্যায়ে আমি শিরোপাগুলো জিততে পছন্দ করি। কারণ, এটার জন্য আমি কঠোর পরিশ্রম করি। মাঠের ভেতরে সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার হলো শিরোপাগুলা জেতা। আমরা ১০, ১১ মাস পরিশ্রম করি। কিন্তু শিরোপা না জিতলে সবই বৃথা। সবকিছু তখন শূন্য মনে হয়।’

২০০৯ সালে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে রিয়াল মাদ্রিদে আসা রোনালদো গোলের বন্যা বইয়ে দিয়েছেন।

গড়েছেন একের পর এক রেকর্ড। পেয়েছেন ক্লাবের সর্বকালের সেরা ফুটবলারের খেতাব। রিয়ালের হয়ে জিতেছেন তিনটি চ্যাম্পিয়ন্স লিগ, দুটি লা লিগাসহ মোট ১৩টি শিরোপা। তবে চলতি লা লিগায় এখনো নিজেকে মেলে ধরতে পারছেন না রোনালদো। স্পেনের ঘরোয়া ফুটবলে ৫ ম্যাচের নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরার পর লিগে তিনটা ম্যাচ খেললেও গোলের দেখা পাননি।আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসির সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী রোনালদো চারবার বর্ষসেরার পুরস্কার জিতেছেন। এবারের বর্ষসেরার তিনজনের শর্টলিস্টে আছে তার নাম। এবার জিতলেই মেসির সমান পাঁচবারের বর্ষসেরা হবেন তিনি। রিয়াল কোচ জিদানের সঙ্গে তার দারুণ সম্পর্ক। রিয়ালকে একের পর এক সাফল্য উপহার দেওয়া জিদানও প্রিয় শিষ্যকে আগলে রাখেন সব সময়। চলতি লা লিগায় পঞ্চম স্থানে থাকা রিয়াল এখনো সুবিধা করতে পারেনি।

Check Also

গার্দিওয়ালার অধীনে আবারও যাবেন মেসি?

নিউজ ডেস্ক  : নির্ঘুম রাত কাটছে মেসি ভক্তদের। ক্লাবের সবচেয়ে বড় তারকা যে আনুষ্ঠানিক জানিয়ে …

%d bloggers like this: