Home / জাতীয় / শিমুলিয়া ঘাটে যাত্রীদের ভিড় বেড়েই চলছে

শিমুলিয়া ঘাটে যাত্রীদের ভিড় বেড়েই চলছে

নিউজ ডেস্কঃ মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে থামছে না ঢাকাগামী যাত্রীদের ভিড়। দিন দিন ঘাটে এ ভিড় বেড়েই চলেছে।

রোববার (১০ মে) সকাল থেকে দক্ষিণবঙ্গের এ নৌরুটে শিমুলিয়াঘাটে যাত্রীদের ভিড়ে তিল পরিমাণ ধারণ করার ফাঁকা জায়গা ছিল না।

বিষয়টি নিশ্চিত করেছেন বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের উপ-মহাব্যবস্থাপক মো. শফিকুল ইসলাম।

এদিকে, মাওয়া নৌ-ফাঁড়ির ইনচার্জ সিরাজুল কবীর জানান, শত শত যাত্রী গাদাগাদি করে ফেরি আর ট্রলারে চড়ছেন। এরপর পদ্মা পাড়ি দিয়ে শিমুলিয়া ঘাটে আসছেন।

পোশাক কারখানা খোলার পর সামনে ঈদকে কেন্দ্র করে শপিংমল ও বিপণিবিতান খুলে দেওয়া হয়েছে। এজন্য দক্ষিণবঙ্গের জেলাগুলো থেকে যাত্রীরা ছুটে যাচ্ছেন রাজধানীসহ আশপাশের নারায়ণগঞ্জ ও গাজীপুরে।

তিনি আরো জানান, ভোর থেকে ফেরি ও ট্রলারে করে দক্ষিণবঙ্গের যাত্রী সাধারণ পদ্মা পাড়ি দিচ্ছেন। শিমুলিয়া ঘাটে এসে জড়ো হচ্ছেন। এরপর অটোরিকশা, মিশুক আর রিকশায় করে সড়কে ভেঙে ভেঙে কর্মস্থলে গন্তব্যের উদ্দেশ্যে ছুটছেন।

ঘাটের উপ-মহাব্যবস্থাপক মো. শফিকুল ইসলাম জানান, দিনের বেলায় ৬টি ফেরি দিয়ে নৌরুট সচল রাখা হয়েছে। তবে রাতের বেলায় নৌরুটে পণ্যবাহী যানবাহন পারাপারে ১২টি ফেরি চলাচল করে। দিনের বেলায় জরুরি সেবার যানবাহন ছাড়াও ফেরিতে ঢাকাগামী যাত্রীদের ভিড় লক্ষ্য করা গেছে। শিমুলিয়া ঘাটে ফেরির পাশাপাশি ট্রলারেও যাত্রীরা ছুটে আসছেন যাত্রীরা।

Check Also

রাতে জাতিসংঘে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ শনিবার (২৬ সেপ্টেম্বর) নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) …

%d bloggers like this: