Home / জাতীয় / শিমুলিয়া-কাঠালবাড়িতে গার্মেন্টস কর্মীদের ঢল

শিমুলিয়া-কাঠালবাড়িতে গার্মেন্টস কর্মীদের ঢল

নিউজ ডেস্কঃ শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ঢাকামুখী গার্মেন্টস কর্মীর ঢল নেমেছে।

বুধবার (২৯ এপ্রিল) সকাল থেকেও এসব যাত্রীরা কাঁঠালবাড়ি ঘাট থেকে ফেরিতে করে শিমুলিয়া ঘাটে আসছেন। পরে ঢাকা ও নারায়ণগঞ্জের উদ্দেশ্যে বিকল্প যানবাহনে ঠাসাঠাসি করে রওনা দিচ্ছেন।

চাকরি বাঁচাতে দক্ষিণবঙ্গ থেকে ফেরি বা ট্রলারযোগে নদী পাড়ি দিচ্ছেন এসব গার্মেন্টস কর্মীরা। তবে এক্ষেত্রে সামাজিক দূরত্ব মেনে চলার ধার ধারছেন না তারা। গাদাগাদি ঠাসাঠাসি করে স্বাভাবিক সময়ের মতোই চলাফেরা করছেন।

করোনার কারণে গণপরিবহন বা বাস বন্ধ থাকায় এসব যাত্রী বিকল্প যানবাহনে চড়তে হচ্ছে তাদের। এতে ভোগান্তিতেও পড়ছেন তারা। তবে চাকরি বাঁচাতে এভাবে ঝুঁকি নিয়েই চলাচল করছেন তারা।

মাওয়া নৌ পুলিশ ফাঁড়ি ইনচার্জ সিরাজুল কবির এসব তথ্য নিশ্চিত করে জানান, সকালে থেকেই ফেরিতে করে শত শত লোক আসছে শিমুলিয়া ঘাটে। তাদের অধিকাংশই গার্মেন্টস কর্মী।

মাওয়া ট্রাফিক পুলিশের ইনচার্জ টিআই হেলাল উদ্দিন জানান, বুধবার সকাল থেকেই শত শত গার্মেন্টস কর্মী দক্ষিণবঙ্গ থেকে ঢাকার উদ্দেশ্যে ফেরিতে ও ট্রলারে পদ্মা পাড়ি দিয়ে শিমুলিয়া ঘাটে আসছেন। এখান থেকে বিকল্প যানবাহনে তারা গন্তব্যের উদ্দেশ্যে রওনা হচ্ছেন।

বর্তমানে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে দিনের বেলায় ছয়টি ফেরি চলাচল করেছে বলে জানান টিআই হেলাল উদ্দিন।

বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের উপ-মহাব্যবস্থাপক মো. শফিকুল ইসলাম জানান, ঢাকা-নারায়ণগঞ্জে গার্মেন্টসের চাকরিতে যোগ দিতে ছুটে যাচ্ছেন কর্মীরা। ফেরির চেয়ে ট্রলারেই বেশি আসছেন তারা। এ ক্ষেত্রে সামাজিক দূরত্ব মানতে দেখা যাচ্ছে না কাউকে।

Check Also

রাতে জাতিসংঘে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ শনিবার (২৬ সেপ্টেম্বর) নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) …

%d bloggers like this: