Home / জাতীয় / লাখাই’র পর এবার চুনারুঘাট হাসপাতালও বন্ধ

লাখাই’র পর এবার চুনারুঘাট হাসপাতালও বন্ধ

নিউজ ডেস্কঃ চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় চুনারুঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। পাশাপাশি কোয়ারেন্টাইনে রাখা হয়েছে সকল চিকিৎসক, নার্স ও স্বাস্থ্য কর্মীদের।

শুক্রবার (২৪ এপ্রিল) দিবাগত মধ্যরাতে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ থেকে আসা নমুনা পরীক্ষার রিপোর্টে হাসপাতালটির এক চিকিৎসক এবং আরেক স্বাস্থ্যকর্মীর করোনা পজেটিভ আসলে এই সিদ্ধান্ত নেয়া হয়।

বিয়ষটি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোজাম্মেল হোসেন।

এর আগে দুই নার্স ও এক চিকিৎসক আক্রান্ত হলে গত ২১ এপ্রিল বন্ধ ঘোষণা করা হয় লাখাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।

হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডা. মুখলেছুর রহমান উজ্জ্বল জানান, আক্রান্ত চিকিৎসক সদ্য পাশ করে চুনারুঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগদান করেন। এটাই তার প্রথম কর্মস্থল। তার বয়স ২৯ বছর।

একই উপজেলার আক্রান্ত বাকি তিনজনের মধ্যে একজন উপজেলা হাসপাতালের স্বাস্থ্যকর্মী। অন্য দুইজন চা শ্রমিক পরিবারের সদস্য।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, গত ১১ এপ্রিল নারায়নগঞ্জ থেকে হবিগঞ্জে আসা এক ব্যক্তির নমুনায় করোনা পজেটিভ আসে। এরপর ২০ এপ্রিল এক চিকিৎসক ও এক নার্সসহ ১০ জন, ২১ এপ্রিল একজন নার্সসহ ২ জন, ২২ এপ্রিল ৫ জন, ২৩ এপ্রিল স্বাস্থ্য কর্মীসহ ৩ জন এবং ২৪ এপ্রিল ডাক্তারসহ আরো ৫ জনের নমুনা পরীক্ষায় করোনা পজেটিভ এসেছে। সবমিলিয়ে হবিগঞ্জে এখন করোনায় আক্রান্তের সংখ্যা ২৬।

জেলা প্রশাসন জানিয়েছে, হবিগঞ্জ জেলায় হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ১ হাজার ৯৮৮ জন, প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে ১১৫ জন, আইসোলেশনে ১৮ জন, কোয়ারেন্টাইন ও আইসোলেশন থেকে বাড়ি ফিরেছেন ১ হাজার ৬৮ জন।

Check Also

রাতে জাতিসংঘে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ শনিবার (২৬ সেপ্টেম্বর) নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) …

%d bloggers like this: