Home / দেশজুড়ে / চট্টগ্রাম / লঞ্চ চালুর হদিস নেই, আরেকটি ঘাটের অনুমোদন

লঞ্চ চালুর হদিস নেই, আরেকটি ঘাটের অনুমোদন

নিউজ ডেস্ক: লক্ষ্মীপুর-ঢাকা লঞ্চ সার্ভিস চালু না হলেও নতুন আরেকটি লঞ্চঘাট অনুমোদন দিয়েছে বিআইডব্লিউটিএ। নতুন চালু হতে যাওয়া এ ঘাটটি লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার মাতাব্বরহাট লঞ্চ ঘাট। চলতি সপ্তাহে এ অনুমোদন দেয়া হয়েছে। এর আগে চলতি মাসের প্রথম সপ্তাহে বিআইডব্লিউটিএ’র প্রতিনিধি দল সরেজমিনে লঞ্চঘাটটি পরিদর্শন করে যান বলে জানা যায়।

নতুন করে অনুমোদন পাওয়া এ ঘাটটিসহ বর্তমানে লক্ষ্মীপুরে ৩টি লঞ্চঘাট হয়েছে। অন্য ২টি ঘাট হলো রামগতি উপজেলার আলেকজান্ডার লঞ্চঘাট এবং লক্ষ্মীপুর সদর উপজেলার মজুচৌধুরীরহাট লঞ্চ ঘাট। যদিও লক্ষ্মীপুরবাসীর প্রাণের দাবি লক্ষ্মীপুর-ঢাকা লঞ্চ সার্ভিস চালুর বিষয়ে এখন পর্যন্ত কোন সিদ্ধান্ত দিতে পারেনি কর্তৃপক্ষ।

তবে এ ঘাটটি স্থাপনের পর ঢাকা-লক্ষ্মীপুরে সরাসরি লঞ্চ চালু হওয়ার নতুন সম্ভাবনা তৈরি হয়েছে বলে জানিয়েছে বিআইডব্লিউটিএ

বিআইডব্লিউটিএ সূত্রে জানা যায়, এ লঞ্চঘাটটি অনুমোদনের পর এখান থেকে ভোলা, বরিশাল এবং ঢাকা রুটে চলাচলাকারী লঞ্চগুলোকে এ ঘাটের জন্য রুট পারমিট নিতে হবে। তারপরই ঘাটে বয়া এবং বিকন বাতি স্থাপন করবে বিআইডব্লিউটিএ’র।

এ বিষয়ে ঢাকা টু লক্ষ্মীপুর লঞ্চ চাই পরিষদের আহ্বায়ক অ্যাডভোকেট আবদুস সাত্তার পালোয়ান বলেন, ‘কমলনগরে লঞ্চ ঘাটের দাবিতে দীর্ঘদিন থেকেই আন্দোলন করে আসছি। তাছাড়া প্রধানমন্ত্রীসহ বিভিন্ন দপ্তরেও স্বারকলিপি দিয়েছি। আর এ গুরুত্বপূর্ণ বিষয়টি তৎকালীন স্থানীয় সাংসদ আবদুল্লাহ আল মামুন সংসদে উপস্থাপনা করেছেন। তারই প্রেক্ষিতে আজকে এই লঞ্চ ঘাটের অনুমোদন কমলনগরবাসী পেয়েছি।’ তাই পরিষদের পক্ষ থেকে বিআইডব্লিউটিএসহ সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন তিনি। তবে পাশাপাশি অতি দ্রুত ঢাকা-লক্ষ্মীপুর লঞ্চ সার্ভিস চালুর দাবি এ আইনজীবীর।

Check Also

বেনাপোলে রাজস্ব আদায়ে ৩ হাজার ৩৯২ কোটি টাকা ঘাটতি

নিউজ ডেস্ক : বেনাপোল কাস্টমসে ২০১৯-২০ অর্থবছরে রাজস্ব আদায়ে ৩ হাজার ৩শ’ ৯২ কোটি টাকা …

%d bloggers like this: