Home / দেশজুড়ে / চট্টগ্রাম / লক্ষ্মীপুরে ‘বন্দুকযুদ্ধে’ শীর্ষ সন্ত্রাসী লাদেন মাসুম নিহত

লক্ষ্মীপুরে ‘বন্দুকযুদ্ধে’ শীর্ষ সন্ত্রাসী লাদেন মাসুম নিহত

দেশজুড়ে ডেস্ক: লক্ষ্মীপুরের বাহিনী প্রধান শীর্ষ সন্ত্রাসী মাসুম বিল্লাহ ওরফে লাদেন মাসুমের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করেছে পুলিশ। আজ বৃহস্পতিবার ভোরে সদর উপজেলা বশিকপুর ইউনিয়নের বালাইশপুরের বটের পুকুরপাড় থেকে তার লাশ উদ্ধার করা হয়। নিহত লাদেন মাসুম সদর উপজেলার লাহারকান্দি গ্রামের মাওলানা হাফিজ উল্লাহর ছেলে। তার লাশ সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

পুলিশ জানায়, লাদেন মাসুম হত্যা, অস্ত্র ও চাঁদাবাজিসহ ২৮টি মামলার আসামি। স্থানীয় কালা মাসুদ-শাহাদাত বাহিনীর মধ্যে গোলাগুলিতে নিহত হয়েছেন তিনি। এ সময় ঘটনাস্থল থেকে দুটি এলজি, একটি দোনলা বন্দুক, একটি একনলা বন্দুক, ১১টি কার্তুজ, ১১টি কার্তুজের কোসা ও ৩০টি হাইড্রোলিক বোমা উদ্ধার করা হয়। পুলিশ আরও জানায়, বশিকপুর ইউনিয়নের বালাইশপুর গ্রামে ভোর ৩টার দিকে গোলাগুলির শব্দ শুনে পুলিশ ঘটনাস্থলে গেলে পালিয়ে যায় সন্ত্রাসীরা। এ সময় বাগানে একটি গুলিবিদ্ধ লাশ পড়ে থাকতে দেখে পুলিশ। পরে স্থানীয়রা সেটি শীর্ষ সন্ত্রাসী লাদেন মাসুমের বলে শনাক্ত করে। এ সময় ঘটনাস্থল থেকে বেশকিছু অস্ত্র-গুলি-বোমা উদ্ধার করা হয়।

স্থানীয় সূত্র জানায়, নিজের নামে বাহিনী গঠন করে দীর্ঘদিন ধরে সন্ত্রাসী তৎপরতা চালিয়ে আসছিল লাদেন মাসুম। তার বাহিনীর সদস্যদের অত্যাচারে সদরের পূর্বাঞ্চলে এক ভীতিকর পরিস্থিতি সৃষ্টি হয়েছিল। অধিপত্য বিস্তার নিয়ে প্রায়ই প্রতিদ্বন্দ্বী সন্ত্রাসী আর আইন-শৃঙ্গলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে গোলাগুলির ঘটনা ঘটতো। এ ব্যাপারে চন্দ্রগঞ্জ থানার ওসি মো. মোক্তার হোসেন বলেন, ‘লাদেন মাসুম পুলিশের তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী। কালা মাসুদ-শাহাদাতের সঙ্গে মাসুম বাহিনীর মধ্যে এ গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে গুলিবিদ্ধ হয়ে মারা গেছে মাসুম। ‘

Check Also

এই সৌদি প্রবাসীদের কী হবে?

নিউজ ডেস্ক  : সৌদি আরবে নতুন করে বাংলাদেশ বিমানের ল্যান্ডিংয়ের অনুমতি না মেলায় জটিলতা কাটছে …

%d bloggers like this: