Home / জাতীয় / রোহিঙ্গাদের সহায়তায় বাংলাদেশের পাশে সুইডেন

রোহিঙ্গাদের সহায়তায় বাংলাদেশের পাশে সুইডেন

নিউজ ডেস্ক: রোহিঙ্গা শরণার্থীদের মানবিক সহায়তায় বাংলাদেশের পাশে থাকবে সুইডেন। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে এ প্রতিশ্রুতি ব্যক্ত করেছেন বাংলাদেশে নবনিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত মিজ. চারলোটা স্কালাইটার। বুধবার বিকেলে জাতীয় সংসদ ভবনে সাক্ষাৎ অনুষ্ঠানে তারা দ্বিপক্ষীয় স্বার্থ সংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনা করেন।

এ সময় স্পিকার বলেন, সুইডেনের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক দীর্ঘদিনের। সুইডেন বাংলাদেশের অন্যতম উন্নয়ন অংশীদার। বাংলাদেশ ও সুইডেনের সংসদীয় প্রতিনিধিদলের সফর ও মতবিনিময়ের  মাধ্যমে দুই দেশের সরকার উপকৃত হতে পারে। উন্নয়ন ও অগ্রগতিতে সুইডেনের সহযোগিতা অব্যাহত থাকবে বলে আশা প্রকাশ করেন তিনি।

স্পিকার আরও বলেন, দারিদ্র বিমোচন, জলবায়ু পরিবর্তন, তরুণ নেতৃত্ব, সংসদীয় গণতন্ত্রের বিকাশ, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা- এসব কিছু নিয়ে সিপিএ কাজ করছে। ৬৩তম সিপিসি এর মাধ্যমে বাংলাদেশ বিশ্বকে নতুন বার্তা পৌঁছে দেবে বলে উল্লেখ করেন তিনি।

আলোচনাকালে সুইডিশ রাষ্ট্রদূত বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে মানবতার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছেন। ” তিনি বলেন, “রোহিঙ্গাদের মানবিক সহায়তায় সুইডেন বাংলাদেশের পাশে থাকবে।” আগামীতে দুই দেশের সম্পর্ক আরও জোরদার হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

রাষ্ট্রদূত বাংলাদেশে সম্প্রতি আয়োজিত ১৩৬তম আইপিইউ সম্মেলন সুষ্ঠু ও সুন্দরভাবে আয়োজন করায় স্পিকারকে ধন্যবাদ জানান। তিনি ৬৩তম কমনওয়েলথ পার্লামেন্টারি কনফারেন্স (সিপিসি) এর সফলতা কামনা করেন। তিনি এ সময় নারী উন্নয়নে বাংলাদেশের সফলতার প্রশংসা করেন।

Check Also

রাতে জাতিসংঘে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ শনিবার (২৬ সেপ্টেম্বর) নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) …

%d bloggers like this: