Home / জাতীয় / রোহিঙ্গাদের ফিরে যেতে সরকারের পাশাপাশি আন্তর্জাতিক সম্প্রদায় কাজ করছে: চুমকি

রোহিঙ্গাদের ফিরে যেতে সরকারের পাশাপাশি আন্তর্জাতিক সম্প্রদায় কাজ করছে: চুমকি

নিউজ ডেস্ক: আজ সকালে সুনামগঞ্জের দিরাইয়ে বাংলাদেশ ‘ফিমেল একাডেমী’ প্রাঙ্গণে কারিগরি প্রশিক্ষণার্থীদের জন্য একাডেমিক ও আবাসিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষ্যে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, বাংলাদেশে অনুপ্রবেশকারী মিয়ানমারের নাগরিক রোহিঙ্গাদের নিজ দেশে ফিরিয়ে নিতে বাধ্য করা হবে। সরকারের কূটনৈতিক সফলতায় জাতিসংঘসহ আন্তর্জাতিক সম্প্রদায়ও এ ব্যাপারে কাজ করছে।” এতিম ও অসহায় কিশোরীদের জীবনমান উন্নয়নে এ ভবন নির্মিত হবে।

শেখ হাসিনা শুধু দেশের মানুষের জন্য নয়, বিশ্বের নির্যাতিত মানুষের জন্যও কাজ করছেন- এ কথা উল্লেখ করে চুমকি বলেন, রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে প্রধানমন্ত্রী মানবতার এক অনন্য নজির স্থাপন করেছেন।

নারীর ক্ষমতায়য়ে প্রতিমন্ত্রী বর্তমান সরকারের বিভিন্ন পদক্ষেপের কথা উল্লেখ করে বলেন, নারীদের কর্মমুখী শিক্ষায় শিক্ষিত করে তুলতে সরকার বিশেষভাবে কাজ করে যাচ্ছে। মধ্যম আয়ের দেশে রূপান্তরিত করতে হলে নারীদের কারিগরি শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে।

সুনামগঞ্জের জেলা প্রশাসক মো. সাবিরুল ইসলামের সভাপতিত্বে ও ওয়ানস্টপ ক্রাইসিস সেলের প্রোগ্রাম অফিসার সৈয়দা শাহনাজ মঞ্জুরের পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন বাংলাদেশ ফি-মেল একাডেমির প্রতিষ্ঠাতা জামিল চৌধুরী। এছাড়াও এসময় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মিজানুর রহমান, মহিলা বিষয়ক অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক শাহ নওয়াজ দিলরুবা খান, তত্ত্বাবধায়ক প্রকৌশলী পি কে চৌধুরী, কর্মসুচি পরিচালক জিলাল উদ্দিন, দিরাই উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান ছবি চৌধুরী ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মঈনুদ্দিন ইকবাল অনুষ্ঠানে বক্তৃতা করেন।

Check Also

রাতে জাতিসংঘে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ শনিবার (২৬ সেপ্টেম্বর) নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) …

%d bloggers like this: