Home / জাতীয় / রোহিঙ্গাদের ফিরিয়ে নেওয়ার প্রতিশ্রুতিই বিজয় : নৌ-পরিবহনমন্ত্রী

রোহিঙ্গাদের ফিরিয়ে নেওয়ার প্রতিশ্রুতিই বিজয় : নৌ-পরিবহনমন্ত্রী

নিউজ ডেস্ক: মিয়ানমার সরকার রোহিঙ্গাদের ফিরিয়ে নেওয়ার যে প্রতিশ্রুতি দিয়েছে সেটাই আমাদের বিজয় বলে মন্তব্য করেছেন নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান। আজ বুধবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশন আয়োজিত মিয়ানমারের সাথে বাণিজ্য সুবিধা বন্ধের জন্য ইউরোপ, আমেরিকাসহ আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান গার্মেন্টস ওয়ার্কার্স ইমার্জেন্সী সলিডারিটি ফান্ড ফর রোহিঙ্গা এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেছেন।

তিনি আরো বলেন, রোহিঙ্গাদের জন্য আন্তর্জাতিক চাপ সৃষ্টি করার দরকার ছিল। সরকার তা করতে পেরেছে। রোহিঙ্গাদেরকে সারা বিশ্ব সাহায্য করছে। যার কারণে মিয়ানমার এখন রোহিঙ্গাদের ফিরিয়ে নেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে। এটা আমাদের বিজয়। কেননা আমরা মিয়ানমার সরকারকে রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে চাপ দিচ্ছি। এ ছাড়া ৯ লাখ রোহিঙ্গার ভরণপোষণ করাও আমাদের পক্ষে সম্ভব নয়। তাই যত দ্রুত সম্ভব রোহিঙ্গাদের যেন মিয়ানমার ফিরিয়ে নেয় সরকার সে জন্য কাজ করে যাচ্ছে।

তিনি আরো বলেন, আগে যারা মিয়ানমারকে সাপোর্ট দিয়েছিল তারাও এখন ধিক্কার জানাচ্ছে। বুধবার ভারতও রোহিঙ্গাদের বিষয়টি নিয়ে উদ্বেগ জানিয়েছে। জাতিসংঘের অধিবেশনেও রোহিঙ্গাদের বিষয়টি গুরুত্ব পেয়েছে। পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ায় বিশ্বব্যাপী সমাদৃত হচ্ছেন।

তিনি জানান, গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের উদ্যোগে ১০০ ট্রাক ত্রাণ পাঠানো হবে। রোহিঙ্গাদের সহায়তা করতে শ্রমিক ফেডারেশন এক সাথে কাজ করার জন্য আরো ৫টি গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের আহ্বান জানান তিনি। জাতীয় গার্মেন্টস ফেডারেশনের সভাপতি আমিরুল হক আমিনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাসদের সাধারণ সম্পাদক শিরিন আক্তার এমপি।

Check Also

রাতে জাতিসংঘে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ শনিবার (২৬ সেপ্টেম্বর) নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) …

%d bloggers like this: