Home / দেশজুড়ে / ঢাকা / রোগীর মৃত্যু হলি ফ্যামিলিতে চিকিৎসকের অবহেলায়

রোগীর মৃত্যু হলি ফ্যামিলিতে চিকিৎসকের অবহেলায়

দেশজুড়ে ডেস্ক : হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসকের অবহেলায় চুন্নু মিয়া (৬০) নামে এক রোগীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেছেন তার স্বজনরা। এ ঘটনাকে কেন্দ্র করে বুধবার দিবাগত রাত ১২টার দিকে স্থানীয় জনসাধারণ হাসপাতালটিতে জমায়েত হলে উত্তেজনার সৃষ্টি হয়।

এরপর রমনা থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। মৃত চুন্নু মিয়ার মেয়ে ঋতু চৌধুরী বলেন, গত ৭ নভেম্বর ব্রেইন স্ট্রোক হলে তার বাবাকে হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) ভর্তি করান। তারপর বুধবার সকালে অবস্থান উন্নতি হওয়ার কথা বলে তাকে আইসিইউ থেকে হাই ডিপেন্ডেন্সি ইউনিটে (এইচডিই) স্থানান্তর করেন চিকিৎসকরা। সেখানেই বুধবার সন্ধ্যা সাতটার দিকে মারা যান চুন্নু মিয়া।

ঋতু চৌধুরী বলেন, বুধবার সন্ধায় হঠাৎ করে দেখি দুইজন নার্স মিলে বাবার মুখ দিয়ে পাইপ প্রবেশ করাচ্ছিলেন। তখন আমি ও আমার ভাই জানতে চাই বাবার কি হয়েছে? তারা আমাদের কিছু বলছিলেন না এবং আমাদেরকে ওয়ার্ডের ভেতরে ঢুকতে দেওয়া হয়নি। কিছুক্ষন পর নার্সরা জানায়, আপনার বাবার হার্টবিট পাওয়া যাচ্ছে না। তখন আমি ডাক্তারকে খুঁজাখোঁজি শুরু করি। এরপর আমরা ডাকলে এক ডাক্তার এসে বলেন, বাবা আর নাই।
নেই বলার সঙ্গে সঙ্গেই ডাক্তার ও নার্সরা আমাদের সঙ্গে কথা না বলে চলে যান। রোগীর স্বজনরা বলেন এরকম আর কত রোগী মৃত্যু হবে ।

এ বিষয়ে জানতে আইসিইউর ইনচার্জ ডা. মাহবুব আলম বলেন, রোগীকে যখন আনা হয়েছে তখনই অবস্থা খারাপ ছিলো। তার ভাল হওয়ার ৫০-৫০ চান্স ধরে রোগীকে ভর্তি করি আমরা। স্বজনরা ডাক্তারদের অবহেলার যে অভিযোগ দিচ্ছেন তা সত্য নয়। সকালে অবস্থা ভালো হওয়ায় তাকে আইসিইউ থেকে বের করা হয়েছে। পরে অবস্থা খারাপ হওয়ায় আমরা পদক্ষেপ নিলেও রোগীকে বাঁচানো সম্ভব হয়নি।

Check Also

এই সৌদি প্রবাসীদের কী হবে?

নিউজ ডেস্ক  : সৌদি আরবে নতুন করে বাংলাদেশ বিমানের ল্যান্ডিংয়ের অনুমতি না মেলায় জটিলতা কাটছে …

%d bloggers like this: