Home / খেলাধুলা / রানার্সআপ হয়ে সন্তুষ্ট থাকতে হলো বাংলাদেশকে

রানার্সআপ হয়ে সন্তুষ্ট থাকতে হলো বাংলাদেশকে

স্পোর্টস ডেস্ক: জাফর ইকবালের জোড়া গোলে সাফ অনূর্ধ্ব-১৮ ফুটবল টুর্নামেন্টে স্বাগতিক ভুটানকে হারানোর পরও রানার্সআপ হয়ে সন্তুষ্ট থাকতে হয়েছে বাংলাদেশকে। আজ ভুটানের রাজধানী থিম্পুর চ্যাংলিমিথাং স্টেডিয়ামে অনুষ্ঠিত নিজেদের শেষ এবং গুরুত্বপূর্ণ ম্যাচে স্বাগতিক দলকে ২-০ গোলে হারিয়েছে বাংলাদেশ। ম্যাচের দ্বিতীয়ার্ধে গোল দুটি করেন জাফর। ম্যাচের ৮১তম মিনিটে গোল করে যুব টাইগারদের এগিয়ে দেন তিনি। তিন মিনিটের ব্যবধানে ম্যাচের ৮৪তম মিনিটে বাংলাদেশ দলের এই প্রতিভাবান তারকা ফের গোল করে দ্বিগুণ ব্যবধানে এগিয়ে দেন দলকে।

এই জয়ের ফলে ৯ পয়েন্ট অর্জনের পরও চ্যাম্পিয়ন হতে পারেনি সফরকারী বাংলাদেশ। কারণ শেষ ম্যাচে ভারতকে হারিয়ে নেপালও অর্জন করেছে ৯ পয়েন্ট। কিন্তু হেড টু হেডের জটিল সমীকরনের ফাঁদে পড়ে নেপালের কাছেই শিরোপা ছেড়ে দিতে হয়েছে যুব টাইগারদের। কারণ টুর্ণামেন্টের প্রথম ও দ্বিতীয় ম্যাচে ভারত ও মালদ্বীপকে হারিয়ে শিরোপা জয়ের স্বপ্ন দেখা বাংলাদেশ দলের ছন্দ পতন ঘটেছে নেপালের বিপক্ষে ম্যাচে।

১০ জনের বাংলাদেশ তৃতীয় ম্যাচে ১-২ গোলে পরাজিত হয় হিমালয় কন্যা খ্যাত নেপালের কাছে। ফলে হেড টু হেডের বিচারে তারাই ঘরে তুলেছে অনুর্ধ-১৮ যুব সাফ ফুটবলের শিরোপা। ম্যাচে যদি ভারতীয়রা জয় পেত তাহলে সমান পয়েন্ট থাকা সত্বেও একই সমীকরনের কারণে শিরোপা পেয়ে যেত বাংলাদেশ। আজ একই মাঠে অনুষ্ঠিত টুর্ণামেন্টের শেষ ম্যাচে ভারতকে ২-০ গোলে হারিয়ে দেয় নেপাল।

Check Also

গার্দিওয়ালার অধীনে আবারও যাবেন মেসি?

নিউজ ডেস্ক  : নির্ঘুম রাত কাটছে মেসি ভক্তদের। ক্লাবের সবচেয়ে বড় তারকা যে আনুষ্ঠানিক জানিয়ে …

%d bloggers like this: