Home / দেশজুড়ে / রাজশাহী পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

রাজশাহী পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

জাতীয় ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোববার (৩ মার্চ) রাজশাহী পৌঁছেছেন। হেলিকপ্টারে করে বেলা সাড়ে ১১টায় তিনি রাজশাহী সেনানিবাসে পৌঁছান। পরে দুপুর পৌনে ১২টায় তিনি শহীদ কর্নেল আনিস প্যারেড গ্রাউন্ডে আসেন। সেখানে তিনি বাংলাদেশ সেনাবাহিনীর ৭, ৮, ৯ এবং ১০ বীর’র ন্যাশনাল স্ট্যান্ডার্ড (জাতীয় পতাকা) প্রদান অনুষ্ঠানে যোগদান করবেন।

বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্ট রাজশাহী সেনানিবাস সূত্রে প্রধানমন্ত্রীর এ সফরসূচি নিশ্চিত হওয়া গেছে। প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে এরইমধ্যে সবপ্রস্তুতি শেষ করা হয়েছে।

এদিকে, সেনানিবাসের অনুষ্ঠান শেষেই প্রধানমন্ত্রী রাজশাহী ত্যাগ করবেন। এদিন রাজশাহীতে তার আর কোনো রাজনৈতিক কর্মসূচি নেই।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বীর রেজিমেন্টের চারটি ব্যাটালিয়নকে জাতীয় পতাকা (ন্যাশনাল স্টান্ডার্ড) প্রদান করবেন এবং প্যারেড পরিদর্শন করবেন। পরে সেনা সদস্যদের উদ্দেশে দিক নির্দেশনামূলক বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজশাহীর মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনসহ রাজশাহীর এমপিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন।

এদিকে, প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে এরইমধ্যে রাজশাহী শহরজুড়ে কঠোর নিরাপত্তা নেওয়া হয়েছে। বিভিন্ন স্থানে চেকপোস্ট বসিয়েছে পুলিশ। টহল দিচ্ছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

এর আগে গত বছরের ২২ ফেব্রুয়ারি রাজশাহী সফরে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজশাহী শহর ও জেলায় ২০টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন।

সর্বশেষ একই বছরের ১৬ মে প্রধানমন্ত্রী রাজশাহী সফরে যান। ওইদিন সকালে তিনি রাজশাহীর চারঘাটের সারদায় থাকা বাংলাদেশ পুলিশ একাডেমিতে যান। সেখানে ৩৫তম বিসিএস পুলিশ ক্যাডারের শিক্ষানবিশ সহকারী পুলিশ সুপারদের (এএসপি) শিক্ষা সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে অভিবাদন গ্রহণ ও প্যারেড পরিদর্শন করেন।

পরে বিভিন্ন ক্যাটাগরিতে শ্রেষ্ঠ ক্যাডারদের মধ্যে ট্রফি তুলে দেন প্রধানমন্ত্রী। নতুন সরকার গঠনের পর এটি প্রধানমন্ত্রীর প্রথম রাজশাহী সফর।

Check Also

যুবলীগ নেতার নকল ট্যাং তৈরির কারখানা সিলগালা

দেশজুড়ে ডেস্ক :  ব্রাহ্মণাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলায় এক যুবলীগ নেতার নকল ট্যাং তৈরির কারখানা সিলগালা করে …