Home / খেলাধুলা / রশিদ খানকে টপকে আবারও শীর্ষে সাকিব

রশিদ খানকে টপকে আবারও শীর্ষে সাকিব

স্পোর্টস ডেস্ক: আফগান অলরাউন্ডার রশিদ খানকে টপকে ওয়ানডে অলরাউন্ডারদের র‍্যাঙ্কিংয়ে আবারও শীর্ষে জায়গা করে নিয়েছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। ৩৫৯ রেটিং পয়েন্ট নিয়ে এখন শীর্ষে অবস্থান করছেন সাকিব। রশিদ খান ৩৩৯ রেটিং পয়েন্ট নিয়ে দুই নম্বরে অবস্থান করছেন। স্বাগতিক আয়ারল্যান্ড ও উইন্ডিজের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজ শুরু আগে রশিদ খানের চেয়ে অনেকটাই পিছিয়ে ছিলেন সাকিব।

৩৪১ পয়েন্ট নিয়ে ছিলেন দুই নম্বরে। আর ৩৫৬ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে ছিলেন রশিদ। তবে, ত্রিদেশীয় সিরিজে ব্যাটে-বলে দুর্দান্ত পারফর্মেন্স করে শীর্ষ স্থান আবারও নিজের করে নিয়েছেন সাকিব।

৩ ম্যাচ খেলে দুই অর্ধশতকে ১৩৪ রান করেছেন তিনি। আর বল হাতে শিকার করেছেন ২টি উইকেট। সাইড স্ট্রেইনের ইনজুরির কারণে তিনি সিরিজের ফাইনাল ম্যাচে খেলতে পারেননি। এদিকে সদ্যই আয়ারল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের ওয়ানডে সিরিজ শেষ করেছে আফগানিস্তান। এই সিরিজে ব্যাটে-বলে খুব একটা উজ্জ্বল পারফর্মেন্স করতে পারেননি রশিদ।

সিরিজের প্রথম ম্যাচে বল হাতে ২ উইকেট নিলেও ব্যাট হাতে মাত্র ১৬ রান করেছিলেন তিনি। সিরিজের দ্বিতীয় ম্যাচে বল হাতে উইকেট শূন্য ছিলেন রশিদ আর ব্যাটিংয়ে নেমে প্রথম বলেই আউট হয়েছেন। র‍্যাঙ্কিংয়েও এই পারফর্মেন্সের প্রভাব পড়েছে।

Check Also

ভবিষ্যদ্বাণী ভুল প্রমাণের জন্য ধন্যবাদ: ম্যাককালাম

স্পোর্টস ডেস্ক: নিউজিল্যান্ডের সাবেক তারকার ক্রিকেটার ব্রেন্ডন ম্যাককালাম সম্প্রতি ক্রিকেট বিশ্বকাপ-২০১৯ এর গ্রুপ পর্ব নিয়ে …

%d bloggers like this: