Home / আর্ন্তজাতিক / যৌন হয়রানির অভিযোগ অভিনেত্রীর, ক্ষমা চাইলেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট

যৌন হয়রানির অভিযোগ অভিনেত্রীর, ক্ষমা চাইলেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট

আন্তর্জাতিক ডেস্ক:   যৌন হয়রানি সংক্রান্ত বিতর্কের মুখে পড়ে এবার ‘ক্ষমা প্রার্থনা’ করলেন আমেরিকার সাবেক প্রেসিডেন্ট জর্জ এইচ ডব্লিউ বুশ। অভিনেত্রী হেদার লিন্ড যৌন হয়রানির অভিযোগ এনেছিলেন সিনিয়র বুশের বিরুদ্ধে।
চার বছর আগে একটি টেলিভিশন শোয়ের প্রোমোশনে সিনিয়র বুশের সঙ্গে ফোটো সেশনে গিয়ে তাঁকে হয়রানির মুখে পড়তে হয়েছিল বলে দাবি করেছেন লিন্ড। বুশ তাঁর শরীরের পিছনের অংশকে আপত্তিকর ভাবে স্পর্শ করেছিলেন বলে লিন্ড অভিযোগে জানিয়েছেন।

অভিনেত্রীর এই অভিযোগকে কেন্দ্র করে বিতর্ক শুরু হওয়ায় বিবৃতি দিয়েছেন বুশের মুখপাত্র। তাঁর দাবি, কোনও আপত্তিকর উদ্দেশ্য নিয়ে সাবেক প্রেসিডেন্ট ওই অভিনেত্রীকে স্পর্শ করেননি। কিন্তু তবু বুশ ক্ষমাপ্রার্থী, কারণ ওই অভিনেত্রী বিষয়টি ভালভাবে নেননি।

হেদার লিন্ডের অভিযোগ, চার বছর আগে একটি টেলিভিশন শোয়ের প্রোমোশনে গিয়ে যখন তিনি ছবি তোলার জন্য সিনিয়র বুশের পাশে গিয়ে দাঁড়িয়েছিলেন, তখনই সিনিয়র বুশ তাঁর শরীরের পিছনের অংশে আপত্তিকর ভাবে হাত রাখেন। বুশের স্ত্রী বারবারার নজরও এড়ায়নি বিষয়টি। বারবারা চোখের ইশারায় সিনিয়র বুশকে আপত্তিকর আচরণ করতে বারণ করছিলেন বলে হেদার লিন্ড জানান। কিন্তু বুশ সে বারণ শোনেননি।
ফোটো সেশন চলার সুযোগ নিয়ে তিনি একাধিক বার আপত্তিকর আচরণ করেন বলে লিন্ড দাবি করেন।

বুশের মুখপাত্র জানিয়েছেন, বুশের বয়স এখন ৯৩ বছর, প্রায় পাঁচ বছর ধরে তিনি হুইলচেয়ারে চলাফেরা করেন। তাই যাঁদের সঙ্গে তিনি ছবি তোলেন, তাঁদের কোমরের নীচের অংশেই তাঁর হাতটা পড়ে। সিনিয়র বুশের মুখপাত্র আরও জানিয়েছেন, অনেকেই এই বিষয়টির মধ্যে আপত্তিকর কিছু দেখেন না। কিন্তু অনেকে আবার এটি অপছন্দ করেন। বুশের পক্ষ থেকে মুখপাত্রের বার্তা, যাঁরা তাঁর আচরণে অসন্তুষ্ট, তাঁদের কাছে তিনি ক্ষমাপ্রার্থী।

Check Also

বিশ্বে করোনায় মৃত্যু ছাড়াল ৯ লাখ ১৩ হাজার

নিউজ ডেস্ক : বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রায় ২ কোটি ৮৩ লাখ ২৪ হাজার …

%d bloggers like this: