Home / জাতীয় / যে কোনো পরিস্থিতিতেই নির্বিঘ্নে বিদ্যুৎ-গ্যাস থাকবে: প্রতিমন্ত্রী

যে কোনো পরিস্থিতিতেই নির্বিঘ্নে বিদ্যুৎ-গ্যাস থাকবে: প্রতিমন্ত্রী

নিউজ ডেস্ক: দেশে যে কোনো পরিস্থিতিতেই গ্রাহকদের বিদ্যুৎ, গ্যাস ও জ্বালানিসেবা নির্বিঘ্নে সরবরাহ অব্যাহত রাখা হবে বলে জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

প্রতিমন্ত্রী বলেন, করোনাভাইরাসের কারণে সৃষ্ট বৈশ্বিক মহামারিতেও বিদ্যুৎ, গ্যাস ও জ্বালানি নির্বিঘ্নে সারা দেশে সরবরাহ করা হচ্ছে। আগামীতে আরও পেশাদারিত্বের সঙ্গে এ কাজ সম্পন্ন করা হবে।

বৃহস্পতিবার রাজধানীর বারিধারার নিজ বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিদ্যুৎ বিভাগ এবং জ্বালানি ও খনিজসম্পদ বিভাগের কর্মকর্তাদের সঙ্গে সমন্বয় সভায় তিনি এসব কথা বলেন।

কর্মকর্তাদের উদ্দেশে প্রতিমন্ত্রী বলেন, রমজান ও গ্রীষ্মকালে কোথাও যেন কোনো ঘাটতি না হয়। ডিজেল, এইচএফও, গ্যাস বা এলপিজি ব্যবহার সমন্বিতভাবে করতে হবে। প্রয়োজনে বেসরকারি বিদ্যুৎ উৎপাদন সংস্থা বা এলপিজি বিপণন ও উৎপাদন সংস্থার সহযোগিতা নেয়ার পরামর্শ দেন তিনি।

এ সময় বিদ্যুৎ ও জ্বালানি সরবরাহ স্বাভাবিক রাখতে মাঠ পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীদের ধন্যবাদ দেন প্রতিমন্ত্রী।

পাশাপাশি বিদ্যুৎ বিভাগ, জ্বালানি ও খনিজসম্পদ বিভাগ এবং কোম্পানিগুলোর ওপর বৈশ্বিক এই মহামারীর প্রভাব বা করণীয় নিয়ে পরিকল্পনা গ্রহণের আহ্বান জানান নসরুল হামিদ।

সমন্বয় সভায় সংযুক্ত ছিলেন জ্বালানি ও খনিজসম্পদ বিভাগের সিনিয়র সচিব মো. আনিছুর রহমান, বিদ্যুৎ সচিব ড. সুলতান আহমেদ, বিপিসির চেয়ারম্যান মো. সামছুর রহমান, পেট্রোবাংলার চেয়ারম্যান এ বি এম আবদুল ফাত্তাহ, পিডিবির চেয়ারম্যান মো. বেলায়েত হোসেন, আরইবির চেয়ারম্যান মেজর জেনারেল মঈন উদ্দিন (অব.) ও পাওয়ার সেলের মহাপরিচালক মোহাম্মদ হোসেন।

গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মীর মোহাম্মদ আসলাম উদ্দিন এসব তথ্য জানান।

Check Also

রাতে জাতিসংঘে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ শনিবার (২৬ সেপ্টেম্বর) নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) …

%d bloggers like this: