Home / আর্ন্তজাতিক / যুক্তরাষ্ট্রে সেনাবাহিনীর প্রশিক্ষণ কেন্দ্রে দুর্ঘটনায় দুই সেনা নিহত

যুক্তরাষ্ট্রে সেনাবাহিনীর প্রশিক্ষণ কেন্দ্রে দুর্ঘটনায় দুই সেনা নিহত

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের সাউথ ক্যারোলিনা অঙ্গরাজ্যের ফোর্ট জ্যাকসন ঘাঁটিতে সেনাবাহিনীর একটি প্রশিক্ষণ কেন্দ্রে এক দুর্ঘটনায় দুই সেনা নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো ছয়জন। শুক্রবারের এ ঘটনাটিকে ‘দুঃখজনক’ অভিহিত করে এ বিষয়ে তদন্ত করা হবে বলে জানিয়েছে ফোর্ট জ্যাকসন কর্তৃপক্ষ।

এনবিসি নিউজ ফোর্ট জ্যাকসনের জনসংযোগ কর্মকর্তা প্যাট জোন্সের বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে, স্থানীয় সময় গতকাল বিকেল ৪টার দিকে সেনা-বিন্যাসের সঙ্গে সামরিক বাহিনীর একটি গাড়ির ধাক্কা লেগে এ ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। ফোর্ট জ্যাকসন কর্তৃপক্ষও দুর্ঘটনাটিতে ‘সামরিক যান ও ট্রুপ ফর্মেশন’ যুক্ত আছে বলে জানিয়েছে।

এ ঘটনায় এক বিবৃতিতে বলা হয়েছে, আহতদের মধ্যে দুইজনের অবস্থা সঙ্কটাপন্ন। আহতদের ঘাঁটির বাইরের হাসপাতালে নেওয়া হয়েছে। বিবৃতিতে যুক্তরাষ্ট্রের সেনাবাহিনী প্রশিক্ষণ কেন্দ্র ও ফোর্ট জ্যাকসনের কমান্ডার মেজর জেনারেল পিট জনসন বলেছেন, ‘আমাদের হৃদয় ও প্রার্থনা সেই সেনাদের পরিবারের জন্য যাদের আজ আমরা হারিয়েছি, আর যারা আহত হয়েছেন তাদের পরিবারের জন্যও।’

ঘাঁটিটির ওয়েবসাইটে দেওয়া তথ্যমতে, প্রতিবছর এখানে ৩৬ হাজার সেনাকে বুনিয়াদি প্রশিক্ষণ ও আট হাজার সেনাকে উন্নত প্রশিক্ষণ দেওয়া হয়।

Check Also

বিশ্বে করোনায় মৃত্যু ছাড়াল ৯ লাখ ১৩ হাজার

নিউজ ডেস্ক : বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রায় ২ কোটি ৮৩ লাখ ২৪ হাজার …

%d bloggers like this: