Home / আর্ন্তজাতিক / যুক্তরাষ্ট্রের রোগ নিয়ন্ত্রণ কেন্দ্রের প্রধানও কোয়ারেন্টাইনে

যুক্তরাষ্ট্রের রোগ নিয়ন্ত্রণ কেন্দ্রের প্রধানও কোয়ারেন্টাইনে

নিউজ ডেস্কঃ করোনাভাইরাসে আক্রান্ত কর্মীর সংস্পর্শে আসায় দুই সপ্তাহের জন্য কোয়ারেন্টাইনে গেলেন যুক্তরাষ্ট্রের রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্রের (সিডিসি) পরিচালক রবার্ট রেডফিল্ড। সিডিসির মুখপাত্র দেশটির সংবাদমাধ্যম সিএনএনকে এ তথ্য নিশ্চিত করেছেন।

রেডফিল্ডের কোয়ারেন্টাইনে যাওয়ার খবর সবার আগে প্রকাশ করেছে দ্য ওয়াশিংটন পোস্ট।

সিডিসির মুখপাত্র বলেছেন, ‘৬ মে হোয়াইট হাউজে কোভিড-১৯ রোগে আক্রান্ত এক ব্যক্তির সংস্পর্শে ছিলেন রেডফিল্ড, তবে তার ঝুঁকি খুবই কম। তিনি ভালো আছেন এবং কোনো উপসর্গ নেই। আগামী দুই সপ্তাহ অনলাইনে কাজ করবেন তিনি।’

রেডফিল্ডের আগে কোয়ারেন্টাইনে গেছেন ক্যাবিনেট পর্যায়ের আরেক শীর্ষ কর্মকর্তা। খাদ্য ও ওষুধ প্রশাসনের (এফডিএ) কমিশনার ডা. স্টিফেন হানও একই কারণে স্বেচ্ছায় ঘরবন্দি হয়েছেন।

কাদের সংস্পর্শে গিয়েছিলেন রেডফিল্ড ও হান, তাদের নাম জানায়নি দুই সংস্থার কেউই। তবে দুজনই হোয়াইট হাউজের করোনাভাইরাস টাস্কফোর্সের, বৃহস্পতিবার সর্বশেষ সভায় ছিলেন তারা।

রেডফিল্ডের সেল্ফ কোয়ারেন্টাইনের রিপোর্ট নিশ্চিত না করলেও হোয়াইট হাউজের সহকারী বার্তা সচিব জুড ডিরি বলেছেন, প্রেসিডেন্টের ফিজিশিয়ান থেকে শুরু করে হোয়াইট হাউজের পরিচালন কর্মকর্তারা ‘প্রেসিডেন্ট, ফার্স্ট ফ্যামিলি ও পুরো হোয়াইট হাউজ চত্বরকে নিরাপদ ও স্বাস্থ্যবান রাখতে সব ধরনের পূর্বসতর্কতা নিশ্চিতে নিবিড়ভাবে কাজ করে যাবেন’।

Check Also

ঝুঁকিতে যুক্তরাষ্ট্র প্রবাসী লাখ লাখ শিক্ষার্থী

নিউজ ডেস্ক : অনলাইনে শিক্ষা কার্যক্রম শুরু হলে ভিনদেশি শিক্ষার্থীদের নিজ দেশে ফিরতে হবে, মার্কিন …

%d bloggers like this: