Home / বিনোদন / ম্যাগি আছেন ভালোমতোই

ম্যাগি আছেন ভালোমতোই

বিনোদন ডেস্ক : ম্যাগি কিউয়ের আইরিশ বাবা বিয়ে করেছিলেন এক ভিয়েতনামিজকে। চেহারায় ম্যাগি পেয়েছেন মায়ের ছাপ। অভিনয় ক্যারিয়ার বেশ দীর্ঘ হলেও দুনিয়া তাঁকে চেনে টম ক্রুজের সঙ্গে ‘মিশন ইমপসিবল থ্রি’র কল্যাণে।

এর আগেই অবশ্য চেহারার কারণে বেশ পরিচিতি পান পূর্ব এশিয়ায়। এ অঞ্চলের দর্শকের সঙ্গে আরো একাত্ম হতে নিজের মার্গারেট ডেনিস কুইংলি নামটা বদলে সংক্ষেপে ‘ম্যাগি কিউ’ করেছেন।

‘মিশন ইমপসিবল’ ছাড়া আগে অভিনেত্রী বলার মতো ছবি ‘লিভ ফ্রি অর ডাই হার্ড’। ব্রুস উইলিসের অ্যাকশনের মধ্যে সেখানেও তাঁর কিছু করার ছিল কমই।

প্রধান চরিত্র করার আক্ষেপ ঘোচে ‘নিকিতা’ দিয়ে, অ্যাকশনধর্মী এই সিরিজ দিয়ে নজর কাড়েন। বলা যায়, ২০১০ সালে এই সিরিজের পর শুরু হয় ক্যারিয়ারের দ্বিতীয় ইনিংস। এর পর ‘দ্য ডাইভারজেন্ট’ সিরিজ করেছেন।

খুব বেশি না হলেও তা ভালোই সাড়া ফেলেছে। প্রায় দুই দশকের ক্যারিয়ার হলেও এখনো ‘মাঝারি মান’-এ পড়ে থাকায় খুব একটা অখুশি নন ম্যাগি, ‘আমি যে কাজগুলো করেছি, আনন্দ নিয়েই করেছি।

যত ছোট চরিত্রই করি না কেন চেষ্টা করেছি ভালো করার। কিছুটা নিশ্চয় করতে পেরেছি, যার জন্য এখনো নতুন ছবির প্রস্তাব পাই। ’

অভিনয়ের বাইরেও কিউয়ের একটা পুরনো পরিচয় আছে। সক্রিয় পরিবেশকর্মী তিনি। পশুর খামার থেকে প্রচুর কার্বন নিঃসরণ হয়। সে কারণে পশুপালন নিরুত্সাহ করার লক্ষ্য নিয়ে ২০ বছর আগেই নিরামিষভোজী হয়েছেন। চেষ্টা করেছেন বিশ্বময় এই বার্তা ছড়িয়ে দিতে।

আগামীকাল মুক্তি পাচ্ছে কিউয়ের নতুন ছবি ‘স্লাম্বার’। কেন্দ্রীয় চরিত্র এলিস আর্নল্ডের ভূমিকায় রয়েছেন তিনি। এলিস একজন চিকিত্সক। প্রখর যুক্তিবাদী মানুষ। অতিপ্রাকৃতিক কোনো কিছুরই অস্তিত্ব নেই তার কাছে। কিন্তু ঘটনাচক্রে পরিচয় হয় অদ্ভুত এক পরিবারের সঙ্গে, যাদের প্রত্যেকের স্বপ্নে হাজির হয় ভয়ংকর এক দানব।

Check Also

তামাকের বিরুদ্ধে “সিগারেট”

নাসিফ শুভ: স্লো পয়জন হিসেবে সিগারেট সারা বিশ্বব্যাপী পরিচিত। ধূমপানে একদিকে যেমন নিজের ক্ষতি হয়, …

%d bloggers like this: