Home / খেলাধুলা / মৌসুমের প্রথম শিরোপা জয় বার্সেলোনার

মৌসুমের প্রথম শিরোপা জয় বার্সেলোনার

স্পেনের ঘরোয়া মৌসুমের শুরুতেই স্প্যানিশ সুপার কাপ শিরোপা জয়ের লড়াইয়ে মুখোমুখি হয় কোপা দেল রে শিরোপাজয়ী ও স্প্যানিশ লিগ শিরোপাজয়ী দুই দল। এবারও তার ব্যতিক্রম হয়নি। স্পেনের ঘরোয়া ফুটবলের প্রথম শিরোপা জয়ের লক্ষ্য নিয়ে এবার মুখোমুখি হয়েছিল বার্সেলোনা ও সেভিয়া। আর সেখানে সেভিয়াকে ২-১ গোলে হারিয়ে স্প্যানিশ সুপার কাপের শিরোপা জিতে নিয়েছে বার্সেলোনা।

এবারের মৌসুমের শুরুতেই বার্সেলোনাকে বিদায় জানিয়েছেন আন্দ্রেস ইনিয়েস্তা। পাকাপাকিভাবে বার্সেলোনার অধিনায়কের বাহুবন্ধনী উঠেছে লিওনেল মেসির হাতে। আর দলনেতা হিসেবে সেই মিশনের শুরুটাও দারুণভাবে করেছেন আর্জেন্টাইন এই তারকা। তবে ২-১ গোলের এই জয়ের পেছনে অবশ্য বড় কারিগর বার্সার গোলরক্ষক আন্দ্রে টের স্টেগান। ম্যাচের একেবারে শেষমুহূর্তে তিনি একটি পেনাল্টি না ঠেকিয়ে দিলে ফল ভিন্ন কিছুই হতে পারত।

গত মৌসুমের কোপা দেল রে শিরোপাজয়ী সেভিয়া এগিয়ে গিয়েছিল শুরুতে। ম্যাচের ৯ মিনিটের মাথায় গোল করে সেভিয়াকে এগিয়ে দিয়েছিলেন পাবলো সারবারিয়া। প্রথমার্ধের শেষ পর্যায়ে, ৪২ মিনিটের মাথায় এই গোল শোধ করে খেলায় সমতা ফেরান জেরার্ড পিকে। ১-১ ব্যবধানের সমতা নিয়ে শেষ হয় প্রথমার্ধ। দ্বিতীয়ার্ধেও অনেকটা সময় জুড়ে চলেছে হাড্ডাহাড্ডি লড়াই। জয়সূচক গোলের দেখা পেতে অবশ্য বার্সাকে অপেক্ষা করতে হয়েছে ৭৮ মিনিট পর্যন্ত। বার্সাকে ২-১ ব্যবধানে এগিয়ে দেওয়া গোলটি করেছেন ওসমান ডেম্বেলে। শেষ মুহূর্তে যোগ করা অতিরিক্ত সময়ে একটি পেনাল্টি ঠেকিয়ে দিয়ে বার্সার জয় নিশ্চিত করেছেন টের স্টেগান।

মৌসুমের প্রথম শিরোপা জয়ের পর বার্সেলোনার কোচ আর্নেস্তো ভেলভার্দে বলেছেন, ‘এটা খুবই কঠিন একটা ম্যাচ ছিল, কারণ আমরা শুরুতেই গোল হজম করেছিলাম। এরপর আমাদের ঘুরে দাঁড়ানোর জন্য অনেক কষ্ট করতে হয়েছে। অনেক খেলোয়াড়ই মাঠে ফিরেছে দীর্ঘ একটা বিরতির পর। আর এর প্রভাব এখনো পুরোপুরি কাটিয়ে ওঠা যায়নি। ম্যাচে যত সময় গিয়েছে, ততই আমরা ভালো করেছি। এই জয়টা আমাদের জন্য খুবই ভালো ব্যাপার। কারণ, এতে মৌসুমের শুরুতেই আমরা আত্মবিশ্বাস পেয়েছি। যা পুরো মৌসুমেই আমাদের কাজে লাগবে।

Check Also

উৎসব না করার ঘোষণা দিলেন তামিম ইকবাল

স্পোর্টস ডেস্ক: তামিম যেন প্রয়াত পিতা ইকবাল খানের কার্বন কপি। ইকবাল খান ছিলেন প্রাণখোলা স্বভাবের …