Home / দেশজুড়ে / খুলনা / মোড়েলগঞ্জে ধানকাটা নিয়ে সংঘর্ষে নিহত ২ জন

মোড়েলগঞ্জে ধানকাটা নিয়ে সংঘর্ষে নিহত ২ জন

দেশজুড়ে ডেস্ক : মোড়েলগঞ্জে ধানাকাটা নিয়ে সংঘর্ষে দুইজন নিহত এবং নারীসহ আরো ১০ জন আহত হয়েছে। আজ শুক্রবার সকাল ৯টার দিকে উপজেলার সোনাখালী গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

পুলিশ হামলাকারীদের ছয়জনকে আটক করেছে। খবর পেয়ে বাগেরহাটের পুলিশ সুপার পংকজ চন্দ্র রায় ঘটনাস্থল পরিদর্শন করেছেন। আহতদের মধ্যে ছয়জনকে মোড়েলগঞ্জ এবং খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিহত দুইজন হলেন বাগেরহাট জেলার মোড়েলগঞ্জ উপজেলার আমবাড়ি গ্রামের শাহাজান শেখের ছেলে পলাশ শেখ (৪০) এবং পাশ্ববর্তী পাতাবাড়ি গ্রামের তোরাব আলী শেখের ছেলে ইব্রাহিম শেখ (৪৫)। হতাহতরা রহিম খানের পক্ষের বলে পুলিশ জানায়।

আটক নূর ইসলামের (৫৫) বাড়ি মোড়েলগঞ্জ উপজেলার সোনাখালী গ্রামে। তিনি শহীদুল খানের হয়ে বিরোধপূর্ণ জমিতে ধান কাটতে আসেন বলে পুলিশ জানায়। তাৎক্ষণিকভাবে আটক অপর পাঁচজনের নাম জানাতে পারেনি পুলিশ।

আহতদের মধ্যে কবির শেখ (৫০) ,মুজিবর হাওলাদারকে (৪৯) খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে এবং জাহিদ শেখ (৪২), হেমায়েত আলী (৬৫), মাসুমা বেগম (৪২) এবং রিনা বেগমকে (৩৫) মোড়েলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

বাগেরহাটের পুলিশ সুপার পংকজ চন্দ্র রায় জানান, সোনাখালী গ্রামে ৬৬ শতক (এক বিঘা) জমি নিয়ে রহিম খান ও শহীদুল ইসলাম খানের মধ্যে বিরোধ চলছে।

আজ শুক্রবার সকালে শহীদুল খানের ৮-১০ জন লোক ধারালো অস্ত্র ও লাঠিসোঁটা নিয়ে ওই জমিতে ধান কাটতে থাকেন। রহিম খানের লোকজন এতে বাধা দিলে সংঘর্ষ বাঁধে।

শহীদুল খানের লোকজনের ধারালো অস্ত্রের এলোপাতাড়ি কোপ এবং লাঠিসোঁটার আঘাতে ঘটনাস্থলে দুইজন নিহত এবং কয়েকজন আহত হয়।

পুলিশ সুপার পংকজ চন্দ্র রায় আরো জানান, খবর পেয়ে পুলিশ শহীদুলের পক্ষ নিয়ে ধান কাটতে আসা ছয়জনকে আটক করেছে। অপর জড়িতদের ধরতে পুলিশ ওই এলাকায় অভিযান চালাচ্ছে। এ ব্যাপারে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে পুলিশ সুপার জানান।

মোড়েলগঞ্জ থানার ওসি মো. রাশেদুল আলম জানান, সোনাখালী গ্রামের শিউলি বেগমের কাছ থেকে রহিম খান ও শহীদুল খান জমি ক্রয় করে। দুইজনেই ৬৬ শতক জমি তাদের বলে দাবি করে। এ নিয়ে প্রায় এক বছর ধরে রহিম ও শহীদুলের মধ্যে বিরোধ চলছিল। ওই ৬৬ শত জমিতে রহিম খান ধান রোপণ করেন। শহীদ খানের লোকজন ধান কাটতে আসলে রহিম খানের লোকজন তাতে বাধা দেন।

Check Also

এই সৌদি প্রবাসীদের কী হবে?

নিউজ ডেস্ক  : সৌদি আরবে নতুন করে বাংলাদেশ বিমানের ল্যান্ডিংয়ের অনুমতি না মেলায় জটিলতা কাটছে …

%d bloggers like this: