Home / খেলাধুলা / ‘মোসাদ্দেক বাকিদের জন্য সতর্কবার্তা

‘মোসাদ্দেক বাকিদের জন্য সতর্কবার্তা

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশ কোচ স্টিভ রোডস মনে করেন, মোসাদ্দেক হোসেনের ফর্ম দলের অন্য ক্রিকেটারদের সতর্ক করবে। এটি স্কোয়াডের গভীরতা সম্পর্কে ধারণা দেয়। দলে জায়গা ধরে রাখতে হলে পারফর্ম করতেই হবে। মূল একাদশে সুযোগ পেলে নিজেকে প্রমাণের বিকল্প নেই। ব্যত্যয় ঘটলে শক্তিশালী বেঞ্চ পরীক্ষা করতে দ্বিধাবোধ করবে না টিম ম্যানেজমেন্ট।

সৌম্য সরকার ও মোসাদ্দেক হোসেনের বিধ্বংসী ব্যাটিংয়ে প্রথমবার ত্রিদেশীয় সিরিজে শিরোপা জিতেছে বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ফাইনালে বিশেষ করে মোসাদ্দেকের ২৭ বলে ৫২ রানের ঝড়ো ইনিংসটি মুগ্ধ করেছে ক্রিকেটপ্রেমী-সংশ্লিষ্টদের।

রোডস বলেন, মোসাদ্দেক সবাইকে মুগ্ধ করেছে। এটা আমাদের স্কোয়াডের গভীরতা সম্পর্কে ধারণা দেয়। তার খেলার কথাই ছিল না। সে না খেললেও আমরা ভালো জায়গায় থাকতাম। অন্য খেলোয়াড়েরাও ভালো খেলত। এটা আমাদের আত্মবিশ্বাস দিচ্ছে, আমরা বড় ম্যাচ জিততে পারি।

ছয়-ছয়বার স্বপ্ন ভঙ্গ হয়েছে। সপ্তমবারে এসে পূরণ হয়েছে। প্রথমবার কোনো টুর্নামেন্টের ফাইনাল খেলে শিরোপা জিতেছে টাইগাররা। উইন্ডিজের বিপক্ষে পাওয়া দুর্দান্ত এই জয় ক্রিকেটারদের বড় মঞ্চে পারফর্ম করতে আত্মবিশ্বাস জোগাবে বিশ্বাস রোডসের।

তিনি বলেন, ক্যারিবীয়দের বিপক্ষে জেতা সহজ ছিল না। অতীতে আমরা পারিনি। এবার পেরেছি, এটি ভবিষ্যতে ফাইনালে মতো বড় মঞ্চে পারফর্ম করতে ক্রিকেটার জ্বালানি হিসেবে কাজ করবে।

ত্রিদেশীয় সিরিজ মিশন শেষ। এখন বিশ্বকাপে অভিযানের পালা। বিশ্বমঞ্চে টাইগাররা কতদূর যায়, এখন তাই দেখার।

Check Also

ক্রিকেট থেকে ‘সাময়িক বিরতি’তে মঈন আলী

স্পোর্টস ডেস্ক: অফ ফর্ম কাটাতে স্বেচ্ছায় বিরতিতে যান অনেকেই। বিরাট কোহলি, সাকিব আল হাসানদের মতো ক্রিকেটাররাও …

%d bloggers like this: