Home / জাতীয় / মোবাশ্বার ফিরেছেন: কেন নিখোঁজ ছিলেন?

মোবাশ্বার ফিরেছেন: কেন নিখোঁজ ছিলেন?

নিউজ ডেস্ক :  নিখোঁজ হওয়ার দেড় মাস পর বেসরকারি বিশ্ববিদ্যালয়ের এই শিক্ষক গতকাল বৃহস্পতিবার রাত ১টার দিকে ঢাকার বনশ্রী এলাকায় তাদের বাসায় ফেরেন বলে তাঁর পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে।

মোবাশ্বার হাসানের বোন তামান্না তাসমিন জানান, তাঁর ভাই বিশ্রামে রয়েছেন। তিনি ক্লান্ত ও মানসিকভাবে বিপর্যস্ত। তিনি আরো জানান, ভাইয়ের সঙ্গে কথা বলে তিনি এমন ধারণা পেয়েছেন যে তাকে টাকার জন্য অপহরণ করা হয়ে থাকতে পারে।

গত এক বছর ধরে বেসরকারি নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে ‘পলিটিকাল সায়েন্স অ্যান্ড সোশিওলজি’ বিভাগে শিক্ষকতা করছিলেন মোবাশ্বার। তার পিএইচডি গবেষণার বিষয় ছিল বাংলাদেশের রাজনীতিতে ইসলামের প্রভাব।

মোবাশ্বারের ফেরার ঠিক দুই দিন আগে আরেক নিখোঁজ সাংবাদিক উৎপল দাস বাড়িতে ফেরেন। তিনিও দুমাস ধরে নিখোঁজ ছিলেন। এই দুটি নিখোঁজের ঘটনাই বাংলাদেশে ব্যাপকভাবে আলোচিত ছিল। দুইজনের ফেরার দাবিতেই বিভিন্ন তরফ থেকে বিক্ষোভ প্রতিবাদ হয়েছে।

মোবাশ্বার হাসান কীভাবে বাসায় ফিরেছেন তার একটা বর্ণনা এসেছে তাঁর বোন তামান্না তাসমিনের কাছ থেকে। তিনি জানান, তাঁর ভাইকে একটি মাইক্রোবাসে করে বিমানবন্দর সড়কে এনে ছেড়ে দেওয়া হয়। সেখান থেকে সিএনজিচালিত অটোরিকশায় রাত ১টার দিকে বনশ্রীর বাসার নিচে এসে পৌঁছান তার ভাই।

বাসার সামনে এসে সিএনজিচালকের মোবাইল ব্যবহার করে পরিবারের সদস্যদের ফোন করেন মোবাশ্বার হাসান এবং বলেন সিএনজি ভাড়া বাবদ ৫০০ টাকা নিয়ে আসতে।

খিলগাঁও থানা পুলিশের তদন্ত কর্মকর্তা জাহাঙ্গির কবির খান জানিয়েছেন, রাত ১টার দিকে মোবাশ্বারের বাবা থানায় ফোন করে তাঁর ফেরার কথা জানিয়েছেন। তবে অসুস্থ থাকার কারণে পুলিশ মোবাশ্বারের সঙ্গে এখনই কোনো কথা বলছে না। প্রয়োজন হলে তার সঙ্গে কথা বলা হবে।

তাসমিন তার ফেসবুক একাউন্ট থেকে আজই (শুক্রবার) সকালে বাংলা ও ইংরেজিতে একটি স্ট্যাটাসেও তার ভাইয়ের ফিরে আসার খবরটি দেন। তিনি লেখেন, ‘আল্লাহতালার অশেষ রহমতে গতকাল দিবাগত রাত ১টায় আমার ভাইয়া সুস্থ অবস্থায় বাসায় ফিরেছে!’

Check Also

রাতে জাতিসংঘে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ শনিবার (২৬ সেপ্টেম্বর) নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) …

%d bloggers like this: