Home / আর্ন্তজাতিক / মোদীর ক্ষমতায় আসার জরিপকে গুজব: মমতা

মোদীর ক্ষমতায় আসার জরিপকে গুজব: মমতা

আন্তর্জাতিক ডেস্ক: বুথফেরত জরিপ বলছে, টানা দ্বিতীয়বারের মতো জিততে চলেছে নরেন্দ্র মোদীর দল ভারতীয় জনতা পার্টি (বিজেপি)।২০১৪ সালের নির্বাচনের মতো এবারও নিরঙ্কুশ জয়ে ক্ষমতার চেয়ারে বসছেন মোদী।

তবে বুথ ফেরত সমীক্ষাকে ‘গুজব’ বলে উড়িয়ে দিলেন তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা ব্যানার্জি। একই সঙ্গে ফের সামনে আনলেন ইভিএম কারচুপির অভিযোগ। তাঁর দাবি, হাজার হাজার ইভিএমে কারচুপি করতে এবং জনমত বিকৃত করতেই এই সমীক্ষা উদ্দেশ্যপ্রণোদিত প্রচার করা হয়।

প্রায় সবকটি বুথফেরত সমীক্ষার হিসেবেই মোটের উপর দেখা যাচ্ছে, কেন্দ্রে সরকার গড়ার লড়াইতে বাকিদের থেকে অনেকটাই এগিয়ে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ। বুথফেরত সমীক্ষার হিসেবে দ্বিতীয় বারের জন্য প্রধানমন্ত্রী হওয়ার সম্ভাবনা বেশ উজ্জ্বল নরেন্দ্র মোদির সামনে ।

বুথফেরত সমীক্ষার হিসেবে অবশ্য পশ্চিমবঙ্গে নিজেদের গড় রক্ষা করতে অনেকটাই সফল তৃণমূল। বিজেপির আসন অনেকটা বাড়লেও সংখ্যার হিসেবে রাজ্যের রাশ থাকছে মমতার হাতেই। যদিও এই ফলাফলকে গসিপ বলে উড়ালেন তিনি।

বুথ ফেরত সমীক্ষার ফল সামনে আসার পরই তার টুইট, ‘‘আমি এই বুথ ফেরত সমীক্ষার গসিপে বিশ্বাস করি না। গসিপ ছড়িয়ে দিয়ে হাজার হাজার ইভিএম পাল্টে দেওয়ার ষড়যন্ত্র চলছে। আমি সমস্ত বিরোধী দলগুলিকে ঐক্যবদ্ধ, শক্তিশালী এবং সাহসী থাকার আহ্বান জানাচ্ছি। এই লড়াই আমরা সবাই একসঙ্গে লড়ব।’’

মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘টোটাল গসিপ। এরা কেউ ভগবানের দূত নয়। এদের থিয়োরি বিশ্বাস করি না। এটা একটা চক্রান্ত। ইভিএম পাল্টে দিতে পারে। এটা আমার সন্দেহ। ইতিমধ্যেই আমার চার-পাঁচজনের সঙ্গে কথা হয়েছে। ভাল করে পাহারা দিন। কোনোভাবেই যাতে ইভিএম পাল্টাতে না পারে।’’ তার দাবি, পুরোটাই নরেন্দ্র মোদির পরিকল্পনা, যাতে বিরোধী জোট বাঁধতে না পারে।

Check Also

ট্রাম্পের অনুরোধ উপেক্ষা করেছে মার্কিন নৌবাহিনী

আন্তর্জাতিক ডেস্ক: জাপান সফরের সময় প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের একটি অনুরোধ উপেক্ষা করেছে মার্কিন যুক্তরাষ্ট্রের নৌবাহিনী। …

%d bloggers like this: