Home / আর্ন্তজাতিক / মোদি বললেন, আবারও ভারত জিতেছে

মোদি বললেন, আবারও ভারত জিতেছে

আর্ন্তজাতিক ডেস্ক :  ভারতের ১৭তম লোকসভা নির্বাচনের প্রাথমিক ফল বলছে, দেশটির ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টি (বিজেপি) ভূমিধস জয়ে টানা দ্বিতীয় মেয়াদে সরকার গঠন করতে যাচ্ছে। সর্বশেষ তথ্য বলছে, বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোট ৫৪২ আসনের মধ্যে ২৯৪টিতে জয়ী হয়েছে।

বিজেপির বিশাল ব্যবধানের এই জয়ের পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে একটি টুইট করেছেন। এতে তিনি বলেছেন, আবারও ভারত জিতেছে।

ভূমিধস এই জয়ের পর টুইটে নরেন্দ্র মোদি বলেন, আমরা একসঙ্গে লড়বো। একসঙ্গে সমৃদ্ধ হবো। আমরা একত্রে শক্তিশালী ও অন্তর্ভুক্তিমূলক ভারত গড়বো। ভারত আবারও জয়ী হয়েছে। বিজয় ভারত।

ভারতের এবারের এই নির্বাচনের চূড়ান্ত ফল ঘোষণার আগেই ক্ষমতাসীন বিজেপি তিন শতাধিক আসনে জয়ী হতে যাচ্ছে বলে বুথ ফেরত জরিপে আভাস দেয়া হয়। দেশটির কট্টর ডানপন্থী দলগুলোর নেতৃত্বদানকারী ভারতীয় জনতা পার্টি (বিজেপি) জোট প্রথম ছয় দফার ৪৮৩ আসনের মধ্যে ২৯২ থেকে ৩১২টি আসনে জয়ী হতে পারে বলে জানানো হয়।

এদিকে নির্বাচনে জয়ী হওয়ায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে এক টেলিগ্রাম বার্তায় শুভেচ্ছা জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে টেলিফোন করে শুভেচ্ছা জানিয়েছেন। চিরবৈরী প্রতিবেশী চীনের প্রেসিডেন্ট শি জিনপিংও এক শুভেচ্ছা বার্তায় মোদিকে অভিনন্দন জানিয়েছেন।

Check Also

‘এটিই বছরের সবচেয়ে বড় খবর’

আর্ন্তজাতিক ডেস্ক: মানুষের জন্য কয়েক দশক ধরে চলা বড় আতঙ্কগুলোর মধ্যে একটি ‘ইবোলা’। এই রোগের …

%d bloggers like this: