Home / দেশজুড়ে / চট্টগ্রাম / মোটা অংকের টাকা আদায়ের অভিযোগ পাওয়া গেছে মার্কেট কর্তৃপক্ষের বিরুদ্ধে

মোটা অংকের টাকা আদায়ের অভিযোগ পাওয়া গেছে মার্কেট কর্তৃপক্ষের বিরুদ্ধে

দেশজুড়ে ডেস্ক : নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়া দ্বীপ নিউমার্কেটে বিদ্যুৎ সংযোগ দেয়ার নামে মোটা অংকের টাকা আদায়ের অভিযোগ পাওয়া গেছে মার্কেট কর্তৃপক্ষের বিরুদ্ধে।

স্থানীয় ব্যবসায়ীরা জানান, বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ার ওছখালী বাজারে কয়েক বছর আগে গড়ে ওঠে দ্বীপ নিউমার্কেট। এতে ১৭৬টি ছোটবড় ব্যবসা-প্রতিষ্ঠান রয়েছে। ২০১৫ সাল থেকে মার্কেটে সিঙ্গেল তার দিয়ে মিটার সংযোগ দিয়ে বিদ্যুৎ সরবরাহ ও নিজস্ব উদ্যোগে জেনারেটর দিয়ে বিদ্যুতের চাহিদা পূরণ করে আসছে।

এ বিষয়ে হাতিয়া বিদ্যুৎ অফিসের আবাসিক প্রকৌশলী মশিউর রহমান বলেন, মার্কেটটিতে আগে থেকে সিঙ্গেল ফেজের সংযোগ ছিল। তারা এটি থ্রি-ফেজে উন্নীত করার আবেদন করে অনলাইনে। তাদের সে আবেদন যাচাই-বাছাই করে তিনটি থ্রি-ফেজ মিটারের সংযোগ দেয়ার অনুমোদন দেয় কর্তৃপক্ষ। বর্তমানে মার্কেটে একটি মিটারের সংযোগ দেয়া হয়েছে। মার্কেটে দ্রুত সময়ে দুটি বেসরকারি ব্যাংকের শাখা চালু হবে। তখন আরও দুটি মিটার দেয়া হবে।

তিনি আরও বলেন, থ্রি-ফেজের মিটার সংযোগের আগে মার্কেট কমিটির উদ্যোগে সোলার প্ল্যান্ট বসানোর নিয়ম থাকায় তারা সাত থেকে আট লাখ টাকা ব্যয়ে মার্কেটে সোলার প্ল্যান্ট বসিয়েছে।

মার্কেটের সভাপতি মনির হোসেন বলেন, বার্ষিক সাধারণ সভা ডেকে বিদ্যুৎ সংযোগ দেয়ার বিষয়টি অনুমোদন করা হয়। সোলার প্ল্যান্ট ও তিনটি থ্রি-ফেজ মিটার সংযোগ, অর্থাৎ সবমিলে ১৪ লাখ টাকার মতো খরচ হয়েছে।

Check Also

প্রতিপক্ষের হামলায় বাবা-ছেলেসহ নিহত ৩

দেশজুড়ে ডেস্ক: ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার কাঁঠাল গ্রামে পূর্ব শক্রতার জেরে প্রতিপক্ষের হামলায় বাবা-ছেলেসহ ৩ জনের মৃত্যু …

%d bloggers like this: