Home / খেলাধুলা / মেসি জাদুতে ইউভেন্তুসকে উড়িয়ে দিল বার্সা

মেসি জাদুতে ইউভেন্তুসকে উড়িয়ে দিল বার্সা

স্পোর্টস ডেস্ক: জ্বলে উঠলেন লিওনেল মেসি; করলেন জোড়া গোল, সতীর্থের গোলে রাখলেন মূখ্য ভূমিকা। দলের সেরা তারকার দারুণ নৈপুণ্যে ইউভেন্তুসকে উড়িয়ে বার্সেলোনা পেল ইউরোপ সেরা প্রতিযোগিতায় দারুণ সূচনা।
ম্যাচে ইতালিয়ান চ্যাম্পিয়ন ইউভেন্তুসকে ৩-০ গোলে হারিয়েছে বার্সেলোনা। তাদের অন্য গোলটি করেন ইভান রাকিতিচ।

ম্যাচের শুরুতে প্রতিপক্ষের কড়া মার্কিংয়ে ঠিক স্বরূপে জ্বলে উঠতে পারছিলেন না মেসি। তবে শুরু থেকেই উজ্জ্বল ছিলেন প্রথমবার সেরা একাদশে সুযোগ পাওয়া উসমান দেম্বেলে।

কদিন আগে কাম্প নউয়ে যোগ দেওয়া ফরাসি তরুণ এই ফরোয়ার্ডের নৈপুণ্যে প্রথম ১৫ মিনিটে ডান দিক দিয়ে কয়েকটি আক্রমণ করে বার্সেলোনা; কিন্তু তাদের প্রতিটি প্রচেষ্টাই প্রতিপক্ষের জমাট রক্ষণে ভেস্তে যাচ্ছিল।

২০তম মিনিটে তাদের সামনে এগিয়ে যাওয়ার প্রথম ভালো সুযোগ আসে। মেসির নীচু ফ্রি-কিক দেয়ালে প্রতিহত হলে ফিরতি বলে সুয়ারেসের শট শেষ মুহূর্তে বাঁক খেয়ে জালে ঢুকতে যাচ্ছিল; কর্নারের বিনিময়ে ঠেকান জানলুইজি বুফ্ফন।

বিরতির ঠিক আগে মেসির নৈপুণ্যেই অবশেষে গোলের দেখা পায় বার্সেলোনা। মাঝমাঠের কাছ থেকে দৌড়ে লুইস সুয়ারেসের সঙ্গে একবার বল দেওয়া নেওয়া করার পথে দ্রুত ডি-বক্সে ঢুকেই কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।

প্রথমার্ধের অধিকাংশ সময় রক্ষণে মনোযোগী ইউভেন্তুস পাল্টা আক্রমণে আচমকা শটে দুটি সুযোগ তৈরি করেছিল। দ্বাদশ মিনিটে ২৫ গজ দূর থেকে মিরালেম পিয়ানিচের শট একটুর জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। কিছুক্ষণ পর গনসালো হিগুয়ানের শট ঝাঁপিয়ে ঠেকান মার্ক-আন্ড্রে টের স্টেগেন।

দ্বিতীয়ার্ধের ষষ্ঠ মিনিটে ব্যবধান দ্বিগুণ হতে পারতো; কিন্তু অনেক দূর থেকে মেসির বাঁ-পায়ের বিদ্যুৎ গতির শট বুফ্ফনকে পরাস্ত করলেও পোস্টে লাগে।

৫৪তম মিনিটে ফাউলের শিকার হলে প্রতিপক্ষের মিডফিল্ডার পিয়ানিচকে হলুদ কার্ড দেখানোর আবেদন করে উল্টো নিজেই দেখেন মেসি।

এর দুই মিনিট পরেই ব্যবধান দ্বিগুণ করে স্বাগতিকরা। গোলটির উৎস ছিলেন মেসি। ডান দিক দিয়ে দারুণ ক্ষিপ্রতায় ডি-বক্সে ঢুকে মেসির নেওয়া শটে বুফ্ফন পরাস্ত হলেও গোলমুখে ঠেকিয়ে দেন স্তেফানো স্তুরারো। কিন্তু ফিরতি বল ফাঁকায় পেয়ে জালে পাঠাতে ভুল হয়নি ইভান রাকিতিচের।

৬৯তম মিনিটে জাদুকরী ফুটবলে ব্যবধান আরও বাড়িয়ে জয় প্রায় নিশ্চিত করে ফেলেন মেসি। আন্দ্রেস ইনিয়েস্তার পাস পেয়ে একজনকে কাটিয়ে বাঁ-দিক থেকে আড়াআড়ি ছুটে আরেকজনের বাধা এড়িয়ে কোনাকুনি শটে বল জালে জড়ান পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।

গত শনিবার লিগে এসপানিওলের জালে হ্যাটট্রিক করা মেসির এখন পর্যন্ত এ মৌসুমে গোল হলো সাতটি।

৮১তম মিনিটে আবারও দূরপাল্লার শটে ব্যর্থ চেষ্টা চালায় অতিথিরা। এ যাত্রায় দিবালার নীচু শট ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে ঠেকান টের স্টেগেন।

Check Also

গার্দিওয়ালার অধীনে আবারও যাবেন মেসি?

নিউজ ডেস্ক  : নির্ঘুম রাত কাটছে মেসি ভক্তদের। ক্লাবের সবচেয়ে বড় তারকা যে আনুষ্ঠানিক জানিয়ে …

%d bloggers like this: