Home / বিনোদন / চলচ্চিত্র / মুজিববর্ষ উপলক্ষে শুরু হচ্ছে বিশেষ চলচ্চিত্র প্রদর্শনী
http://i1049.photobucket.com/albums/s385/fehimeren/lightboxesinc_00000.jpg

মুজিববর্ষ উপলক্ষে শুরু হচ্ছে বিশেষ চলচ্চিত্র প্রদর্শনী

নিউজ ডেস্ক: মুজিববর্ষ উপলক্ষে শুরু হতে যাচ্ছে বিশেষ চলচ্চিত্র প্রদর্শনী। বাংলাদেশ ফিল্ম আর্কাইভ এর আয়োজনে আগামী ১৭ মার্চ থেকে শুরু হবে এই চলচ্চিত্র প্রদর্শনী। চলচ্চিত্রগুলো প্রদর্শিত হবে বাংলাদেশ ফিল্ম আর্কাইভ ভবনের প্রজেকশন হলে।

সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানগুলো জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে বিভিন্ন কর্মসূচী হাতে নিয়েছে। তারই ধারাবাহিকতায় বাংলাদেশ ফিল্ম আর্কাইভ ১৫ দিনব্যাপী চলচ্চিত্র প্রদর্শনীর আয়োজন করেছে।

এরই মধ্যে বাংলাদেশ ফিল্ম আর্কাইভের ওয়েব সাইটে বিশেষ এই চলচ্চিত্র প্রদর্শনীর সময়সূচি দেয়া হয়েছে। চলচ্চিত্র প্রদর্শনী শুরু হবে আগামী ১৭ মার্চ আর শেষ হবে আগামী ৩১ মার্চ।

আয়োজনে থাকছে মোট ৪১টি প্রামাণ্যচিত্র এবং পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র। তবে বেশীরভাগই প্রামাণ্য চিত্র। পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র থাকছে মাত্র ৫টি।

প্রদর্শনী শুরু হবে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ- প্রামাণ্যচিত্রের মধ্য দিয়ে। এরপর প্রদর্শিত হবে বঙ্গবন্ধুর ৫৫তম জন্মদিন পালন, চিরঞ্জীব বঙ্গবন্ধু এবং পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ওরা ১১ জন। অন্যান্য দিনগুলোতে প্রদর্শিত হবে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র- গেরিলা, আমার জন্মভূমি, পিতা এবং অরুণোদয়ের অগ্নিস্বাক্ষী।এছাড়াও থাকছে বঙ্গবন্ধুকে নিয়ে নির্মিত প্রামাণ্য চিত্র।

প্রদর্শনীর শেষ দিন, ৩১ মার্চ প্রদর্শিত হবে- প্রামাণ্যচিত্র- বঙ্গবন্ধুর কোলকাতা সফর, জাতিসংঘে বঙ্গবন্ধুর ভাষণ এবং পাকিস্তান কারাগার থেকে মুক্তির পর ঢাকা বিমান বন্দরে বঙ্গবন্ধুর গণ অভ্যর্থনা। চলচ্চিত্র প্রদর্শনী শুরু হবে প্রতিদিন বিকেল ৩.০০টায়।

Check Also

শর্তসাপেক্ষে সোমবার থেকে নাটকের শুটিং

নিউজ ডেস্ক:  সরকার ও আন্তঃসংগঠনের বেশ কয়েকটি শর্ত মেনে সোমবার থেকে টিভি নাটকের শুটিং করতে …

%d bloggers like this: