Home / জাতীয় / মিয়ানমার সরকার রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে বাধ্য হবে : নাসিম

মিয়ানমার সরকার রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে বাধ্য হবে : নাসিম

নিউজ ডেস্ক: আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বিশ্ব নেতৃবৃন্দের চাপের মুখে মিয়ানমার সরকার রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে বাধ্য হবে।

সোমবার ৬৩৬ কোটি টাকা ব্যয়ে সিরাজগঞ্জের শিয়ালকোলে নির্মাণাধীন শহীদ এম মনসুর আলী মেডিক্যাল কলেজ ও হাসপাতালের নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মোহাম্মদ নাসিম বলেন, রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বে প্রশংসা কুড়িয়েছেন। মিয়ানমার সরকার বিশ্বের চাপের মুখে নতি স্বীকার করে রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে বাধ্য হবে।

তিনি বলেন, রোহিঙ্গা নাগরিকদের উপর ইতিহাসের জঘন্যতম নির্যাতন চালাচ্ছে মায়ানমারের বর্বর সরকার। তারা নিজের দেশের মানুষকে হত্যা করেছে, নির্যাতন ও ধর্ষণ করেছে। আর বাংলাদেশ সরকার তাদের দেশ থেকে জীবন বাঁচাতে আসা নিরীহ মানুষকে আশ্রয় দিয়েছে, স্বাস্থ্যসেবা ও খাদ্যসহ মানবিক সকল সাহায্য দিয়ে বিরল দৃষ্টান্ত স্থাপন করেছে।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বলেন, বাংলাদেশে আশ্রিত রোহিঙ্গাদের মায়ের মমতা ও বোনের ভালোবাসা দিয়ে খাদ্য ভাগ করে খেয়ে শেখ হাসিনা প্রমাণ করেছেন তিনি (হাসিনা) শুধু সরকার প্রধান বা শাসক নন- মানবতারও নেত্রী।

মিয়ানমারের স্টেট কাউন্সেলর অং সান সু চির দপ্তরের মন্ত্রী কিউ টিন্ট সোয়ে’র ঢাকা সফরকে স্বাগত জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, আপনি দেখুন আপনাদের দেশের নাগরিকরা ঘরবাড়ি ছেড়ে এসে কত কষ্ট পাচ্ছে। তাদেরকে ফিরিয়ে নিয়ে পুনবার্সনের ব্যবস্থা গ্রহণ করুন। আমরা কোনো যুদ্ধ চাই না, আমরা শান্তিপূর্ণভাবে এ সংকটের সমাধান চাই।

পরিদর্শনকালে প্রকল্পের পিডি ডা. বাকির হোসেন, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক আবু নুর মোহাম্মদ শামসুজ্জামান, পৌর মেয়র সৈয়দ আব্দুর রউফ, সিভিল সার্জন ডা. শেখ মো. মনজুর রহমান, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী আনোয়ারুল আজিম প্রমুখ উপস্থিত ছিলেন।

Check Also

রাতে জাতিসংঘে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ শনিবার (২৬ সেপ্টেম্বর) নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) …

%d bloggers like this: